অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী

0
38

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে অধিদপ্তরের দ্বন্দ্বের খবর গণমাধ্যমে ছড়ানোর পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, দুটি প্রতিষ্ঠানই কোভিড-১৯ দুর্যোগ মোকাবেলায় দিন-রাত কাজ করে যাচ্ছে।

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা ও আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদানে রাজধানীর উত্তরা ও মিরপুরের রিজেন্ট হাসপাতাল এবং জোবেদা খাতুন সর্বজনীন স্বাস্থ্যসেবা (জেকেজি হেলথ কেয়ার) নামক প্রতিষ্ঠানের নজিরবিহীন অনিয়ম ও দুর্নীতির ঘটনা ফাঁস হওয়ার পর থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর অঘোষিত স্নায়ুযুদ্ধে অবতীর্ণ হয়েছে বলে সংবাদমাধ্যমে খবর বেরিয়েছে।

জেকেজি ও রিজেন্ট হাসপাতালের সাম্প্রতিক কর্মকাণ্ডের ব্যাপারে ব্যাখ্যা দিতে মন্ত্রণালয় থেকে অধিদফতরকে চিঠি দেয়া হয়েছে। এটি সরকারের প্রশাসনিক ও দাফতরিক কাজের একটি অংশ মাত্র। মন্ত্রণালয় ও অধিদফতরের সমস্যার কোনো ব্যাপার এটি নয়

তিনি বলেন, জেকেজি ও রিজেন্ট হাসপাতালে অনৈতিক কর্মকাণ্ড কতটুকু হয়েছে, তা সরকার খতিয়ে দেখছে। দোষী সাব্যস্ত হলে তাদের কঠোর বিচার করতে হবে এবং তাদের প্রশ্রয়দাতাদের বিরুদ্ধেও দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে হবে।

সংবাদকর্মীদের ব্রিফিং শেষে মন্ত্রী স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান ও স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূরের সঙ্গে আলাদা বৈঠক করেন। সেখানে দেশের সব ক্লিনিক ও হাসপাতালে সাধারণ মানুষ সেবা বঞ্চিত হচ্ছে কি-না সে ব্যাপারে তৎপর থাকার নির্দেশ দেন মন্ত্রী। পাশাপাশি কোনো ক্লিনিক ও হাসপাতালে অনৈতিক কোনো কর্মকাণ্ড হলে সে বিষয়ে দ্রুততার সঙ্গে জোরালো ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেন।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সংবাদকর্মীদের ব্রিফিংকালে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here