অনিচ্ছা থাকলেও ফিরতে হয় ঢাকায়

0
213

মুসলমানদের ধর্মীয় দুটি বড় উৎসবের মধ্যে একটি ঈদুল আজহা। পবিত্র ঈদুল আজহায় প্রত্যেকেই তার পারিবারিক বন্ধনে ছুটে যান তার নিজ গৃহে। আর এখন পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ। ঈদের ছুটিতে রাজধানী ছিল প্রায় ফাঁকা। গ্রামের বাড়িতে ঈদ উদযাপন শেষে আবারও ঢাকায় ফিরে আসছেন কর্মজীবীরা।

আজ রবিবার (২৬ আগস্ট) সকাল থেকে দূর-দূরান্তের মানুষ বাস, ট্রেন, লঞ্চসহ বিভিন্ন যানবাহনে ঢাকা ফিরতে শুরু করেন। অধিকাংশ বেসরকারি প্রতিষ্ঠান এদিন খোলা। তবে উপস্থিতি ছিল খুবই কম। তেমন কাজের তাড়া না থাকায় কর্মস্থলে যোগ দেওয়া কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের মধ্যে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পর খোশগল্প করে সময় পার করেন। আজ থেকে শুরু হবে সরকারি অফিস-আদালত।

পরিবহন কর্মকর্তারা বলছেন, রাত থেকে ঢাকায় ফেরার পালা পুরোদমে শুরু হয়েছে। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ অনেক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ফিরবেন আরও দেরিতে।

ছুটি শেষে বিভিন্ন এলাকা থেকে মানুষ রাজধানীতে ফিরছেন। ঈদের পঞ্চম দিনে ফেরার যাত্রায় বাস টার্মিনালগুলো দেখে মানুষের ভিড় খুব একটা লক্ষ্য করা যায়নি। তবে যারা ফিরছেন সবারই তাড়া কর্মস্থলে যোগ দেয়।

এছাড়া ঢাকায় মানুষের পা রাখার সঙ্গে সঙ্গে গণপরিবহনেও যাত্রীর চাপ বাড়ছে। সপ্তাহ জুড়ে এ চাপ থাকবে বলে পরিবহন সংশ্লিষ্টরা মনে করছেন।

ফেরার পালায় এখনও মহাসড়কে খুব বেশি যানজট না থাকায় স্বস্তিতে ফিরছেন সাধারণ মানুষ। ঈদুল আজহার ছুটি শেষে রাজধানীতে যাত্রী নিয়ে যানজট ছাড়াই ফিরছে হানিফ, শ্যামলী, এসআর, দেশ ট্রাভেলস, ন্যাশনাল, ডিপজল, পাবনা এক্সপ্রেস, নাবিল, কেআর, টিআর, শাহ ফতেহ আলীসহ ঈদ সার্ভিসের বাসগুলো। সুত্র : জাগো নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here