অবশেষে বাড়ছে সরকারি চাকরিতে প্রবেশের বয়স

0
283

বশেষে সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ছে। সাধারণ শিক্ষার্থীদের দীর্ঘ দিনের দাবি, গড় আয়ু বৃদ্ধি, সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ, মুক্তিযোদ্ধা সরকারি কর্মচারিদের অবসরের মেয়াদ দু’দফা বৃদ্ধি, অমুক্তিযোদ্ধা কর্মচারীদের অবসরের মেয়াদ বৃদ্ধি, বিচারপতি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবসরের মেয়াদ বৃদ্ধি, বিশ্ববিদ্যায়লয়গুলোতে সেশন জট এবং সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের প্রবেশের বয়স সাধারণ চাকরি প্রার্থীদের চেয়ে ২ বছর বেশি থাকায় বিষয়টি ইতিবাচকভাবে বিবেচনা করছে সরকার।

ইতোমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার সুপারিশ পেশ করেছে। সেক্ষেত্রে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হচ্ছে বলে জানা গেছে।

চাকরিতে প্রবেশের বয়স ৩২ বছর করার প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে গেল ২৮ আগস্ট মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

সর্বশেষ গতকাল (১০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি আবারও চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করা এবং সরকারি চাকরিতে অবসরের বয়স বৃদ্ধির সুপারিশ করেছে। তবে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো ফাইল মঙ্গলবার পর্যন্ত ফেরত আসেনি বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here