অবশেষে মনোনয়ন পেলেন সাবেক মহাসচিবের ছেলে ডাবলু

0
179

অবশেষে ধানের শীষের টিকিট পেয়েছেন বিএনপির দুর্দিনের অভিভাবক ও প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনর ছেলে খোন্দকার আব্দুল হামিদ ডাবলু।

দুইদিন সমর্থকদের বিক্ষোভের পর মানিকগঞ্জ-১ আসনে মনোনয়ন বঞ্চিত খোন্দকার ডাবলু তার চূড়ান্ত দিকে নিশ্চিত করেছেন। এর আগে ঘোষিত ২০৬ আসনে নাম ছিল না ডাবলুর। যদিও তার প্রার্থীতা নিয়ে ইসিতে কোনও ঝামেলা হয়নি।

গতকাল ডাবলুর বিএনপির চূড়ান্ত চিঠি হাতে পেয়েছেন। শুক্রবার বিকালে দুই শতাধিক আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করা হয়। তালিকায় নাম না দেখে ডাবলুর অনুসারীরা গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। এ সময় অনেকে কান্নায় ভেঙে পড়েন।

শনিবার সকাল থেকে তারা নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও বিকালে গুলশান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। বিক্ষোভকারীরা একপর্যায়ে কার্যালয় লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

এতে অফিসের কাচ ভেঙে যায়। ক্ষুব্ধ নেতাকর্মীরা গেট ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করলে নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দেন।

ডাবলুর কয়েক হাজার নেতাকর্মী যখন গুলশান কার্যালয়ের সামনে জড়ো হন, সেসময় ভেতরেই ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খানসহ সিনিয়র কয়েক নেতা।

পরিস্থিতি শান্ত করতে দেলোয়ারের দুই ছেলে ও মেয়েকে কার্যালয়ের ভেতরে ডেকে নেয়া হয়। এ সময় নজরুল ইসলাম খান তাদের সঙ্গে কথা বলেন। দেলোয়ারের সন্তানরা নজরুল ইসলাম খানের কাছে জানতে চান, এ দলে কি তার বাবার কোনো অবদান নেই।

মনোনয়ন তো দূরের কথা, তাদের কেন কার্যালয়ে ঢুকতে দেয়া হল না। এ সময় নজরুল ইসলাম খান তাদের শান্ত হতে বলেন। বাইরে বিক্ষুব্ধ কর্মীদের চলে যেতে বলেন। কার্যালয়ের নিচ তলায় তাদের অপেক্ষা করতে বলেন নজরুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here