অবৈধ সম্পদ অর্জন তিতাসের তিন কর্মকর্তাকে দুদকে তলব

0
193

অবৈধভাবে কোটি কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (টিজিটিডিছিএল)-এর তিন কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই তিন কর্মকর্তা হলেন তিতাসের গাজীপুর জোনের ডিএমডি (প্রকৌশল) আব্দুল ওয়াহাব তালুকদার, ব্যবস্থাপক প্রকৌশলী সুজাত আলী ও উপ-ব্যবস্থাপক (ক্রয়) মাহমুদুল আলম ওরফে তারেক শিকদার।

প্রাথমিক অনুসন্ধানে তিতাসের তাদের বিরুদ্ধে মাসে দুই কোটি টাকা করে আয়ের প্রমাণ পাওয়া গেছে।

প্রকৌশলী ওহাব তালুকদারকে দেওয়া নোটিশে ২৮ ডিসেম্বর (বুধবার) সকাল ১০টায় তিতাসের তিন কর্মকর্তাকে দুদকে হাজির হওয়ার জন্য বলা হয়েছে। পাশাপাশি তাদের আয়ের উৎসের নথিপত্র, আয়কর রিটার্নে ফটোকপি, তিন বছরের ব্যাংক স্টেটমেন্ট, সঞ্চয় ও দায়দেনা সংক্রান্ত নথিপত্রও দুদকে দাখিল করতে বলা হয়েছে। একই সঙ্গে তাদের স্ত্রী, সন্তান ও পরিবারের অন্য সদস্যদের নামে থাকা স্থাবর-অস্থাবর সম্পদের হিসাবও দাখিল করতে বলা হয়েছে।

দুদকের উপপরিচালক তালেবুর রহমানের পাঠানো নোটিশে তিতাসের তিন কর্মকর্তার বিরুদ্ধে চার ধরনের অনিয়ম-দুর্নীতির অভিযোগ আনা হয়। ঘুষ নিয়ে অবৈধ গ্যাস সংযোগ দেওয়া, গ্রাহকের বিল কমানো, অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন না করা, অনুমোদন ছাড়াই বিচ্ছিন্ন গ্যাস লাইনে পুনঃসংযোগ দেওয়ার অভিযোগ রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here