অশোভন ভঙ্গি করে শাস্তির মুখে সোহেল তানভীর

0
194

গণমাধ্যম ডেস্ক: কাটিংকে আউট করেও পাকিস্তান পেসার তানভীরের তৃপ্তি আসেনি। ড্রেসিংরুম মুখী ব্যাটসম্যানকে বিদায়ী বার্তা হিসেবে দুই হাতের দুই মধ্যমা দেখিয়ে দিয়েছেন।

ক্রিকেটে এখন আবেগ নিয়ন্ত্রণ করে রাখতে হয়। মাঠে খেলোয়াড়দের আচরণ নিয়ন্ত্রণ করতে কঠোর হচ্ছে আইসিসি। ক্যারিবীয় সফরেই যেমন বাংলাদেশের দুই পেসার রুবেল হোসেন ও আবু হায়দার কাউকে উদ্দেশ্য না করে অনেকটা স্বগতোক্তি করে গালি দিয়েছিলেন। এতেই শাস্তি পেতে হয়েছে তাদের। আর সেখানে কি না ব্যাটসম্যানকে ‘মধ্যমা’ দেখানো!

ক্যারিবিয়ান সুপার লিগে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলছেন সোহেল তানভীর। কাল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে ম্যাচের ১৭তম ওভারের ঘটনা। তৃতীয় বলেই তানভীরকে ছক্কা মেরেছিলেন বেন কাটিং। ইংলিশ ব্যাটসম্যানকে জবাব দিতে খুব বেশিক্ষণ অপেক্ষা করেননি পাকিস্তানি পেসার। পরের বলটাই দুর্দান্ত এক ইয়র্কার। অফসাইডে একটু সরে আসা কাটিং হয়ে গেলেন বোল্ড।

এটুকু পর্যন্ত সবকিছু ঠিকই ছিল। কিন্তু এরপরই ঝামেলা বাধালেন তানভীর। কাটিংকে আউট করেও তাঁর তৃপ্তি আসেনি। ড্রেসিংরুম মুখী ব্যাটসম্যানকে বিদায়ী বার্তা হিসেবে দুই হাতের দুই মধ্যমা দেখিয়ে দেন।

তানভীরের এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছড়িয়ে পড়ার পর থেকেই ঝড় উঠেছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ আইসিসির অনুমোদিত টুর্নামেন্ট। ফলে আইসিসির আচরণবিধি মানতে হয় এখানেও। ম্যাচ অফিশিয়ালদের কাছে অনেকেই আহ্বান জানিয়েছেন তানভীরকে কঠোর শাস্তি দেওয়ার। ইদানীং যেখানে শুধু জোড়ে চিৎকার করে কিংবা ব্যাটসম্যানের খুব কাছে দাঁড়িয়ে হুমকির ভান করলেই শাস্তি জোটে বোলারদের। সেখানে এতটা অশোভন ভঙ্গি যেটা টিভি পর্দায় অনেক শিশু কিশোরই দেখেছে, এমন ঘটনায় তানভীরকে বড় কোনো শাস্তিই দেওয়ার কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here