অসদাচারণের দায়ে বাজেট অধিবেশন থেকে কংগ্রেসের ৭ এমপি বহিষ্কার করেছে লোকসভা, উত্তেজনা

0
115

বৃহস্পতিবার তাদের বহিস্কার করা হয়েছে। তারা পার্লামেন্টে হট্টগোল এবং স্পিকারের টেবিল থেকে কাগজ কেড়ে নেন। তাদের বিরুদ্ধে পার্লামেন্টের কার্যক্রম বাধা গ্রস্ত করার অভিযোগ করা হয়েছে। টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি

বহিস্কৃত এমপিরা হলেন- গোগি, টিএন প্রাথাপন, গুরুজিৎ অজওয়ালা, দিন কুরিয়াকোশি, মনিকাম ঠাকুর, রাজমোহান উন্নিথান ও বেনি বেহানান। বিকালে স্পিকারের দায়িত্বে থাকা বিজেপির এমপি মিনাক্ষী লেখি পার্লামেন্টে ঘোষণা দেন, এই সাতজনকে বাজেট অধিবেশনের বাকি অংশ থেকে লোকসভা বহিস্কার করলো।

বৃহস্পতিবার সকালে বাজেট নিয়ে আলোচনা শুরু হয়। এর বিরোধিতা করে কংগ্রেস এমপিরা বলেন, আগে দিল্লির দাঙ্গা নিয়ে আলোচনা হবে। দাবি না মানায় তারা হৈচৈ করে স্পিকারের টেবিল থেকে কাগজ কেড়ে নেন। বিজেপির এমপিদের সঙ্গে তাদের বচসা ও ধাক্কাধাক্কি হয়।

কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেছেন, কংগ্রেসের সাতজন এমপি স্পিকারের সিদ্ধান্ত স্পিকারের নয়। এটা সরকারের সিদ্ধান্ত। এতে তার দল পার্লামেন্টে কিছুটা দুর্বল হয়ে পড়বে। দিল্লির দাঙ্গা ইস্যুতে তারা জোরালো ভূমিকা নিতে পারবেন না। সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধীকে নিয়ে বিজেপির এমপিরা কুরুচিপূর্ণ মন্তব্য করলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here