অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টেস্ট দলে সিরাজ, টি-টোয়েন্টিতে বরুণ ও স্যামসন

0
23

অস্ট্রেলিয়া সফরে প্রথমবারের মতো ভারতের টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার মোহাম্মদ সিরাজ ও নবদ্বীপ সাইনি। টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন স্পিনার বরুণ চক্রবর্তী। আইপিএলে দারুণ ছন্দ দেখিয়ে টি-টোয়েন্টিতে ফিরেছেন সঞ্জু স্যামসন। চোটের কারণে নেই রোহিত শর্মা আর ইশান্ত শর্মা।

সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য ১৮ জনের টেস্ট ও টি-টোয়েন্টি স্কোয়াড দেয় বিসিসিআই। চোটের কারণে কোন দলেই নেই রোহিত ও ইশান্ত। তবে দলের গুরুত্বপূর্ণ এই দুই তারকাকে পাওয়ার আশা একেবারেই ছাড়ছে না ভারত। তাদের অবস্থা খতিয়ে পরে দলে নেওয়াও হতে পারে।

৩ ডিসেম্বর ব্রিসবেনে টেস্ট দিয়ে শুরু হবে ভারত- অস্ট্রেলিয়ার বোর্ডার-গাভাস্কার ট্রফি। চার টেস্টের সিরিজের পর জানুয়ারির ১২ তারিখ শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। করোনাভাইরাসের কারণে জৈব সুরক্ষিত পরিবেশে খেলতে হওয়ায় বেশ আগেভাগে যেতে হবে ভারতকে। আইপিএল শেষ করেই দুবাই থেকে অস্ট্রেলিয়ার প্লেন ধরবেন কোহলিরা।

ভারতের টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা ভিহারি, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেট কিপার), রিশাভ পান্ত (উইকেটকিপার), জাসপ্রিত বোমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নবদ্বীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন ও মোহাম্মদ সিরাজ।

টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মানিষ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজভেন্দ্র চেহেল, জাসপ্রিত বোমরাহ, মোহাম্মদ শামি, নবদ্বীপ সাইনি, দীপক চাহার, বরুন চক্রবর্তী। – ক্রিকইনফো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here