‘অস্ট্রেলিয়া ইট ছুড়লেই ভারত পাটকেল ছুড়বে’

0
150

অস্ট্রেলিয়া এবং ভারতের মধ্যকার সিরিজ, স্লেজিং যেখানে অতিপ্রয়োজনীয় একটি উপকরণ প্রতিপক্ষকে মানসিকভাবে ঘায়েল করার জন্য। কিন্তু ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন, এবার তারা অজিদের স্লেজিং নিয়ে ভাবছেন না, তবে অজিরা শুরু করলে তারাও ছেড়ে দিবে না।

কারণ এখন কোহলি জানেন তার সামর্থ্য সম্পর্কে। জানেন কিভাবে উত্তেজিত হয়েও ভাল খেলা যায়। তাই অজিদের স্লেজিংয়ে ভিত নন তিনি। তবে ছেড়ে কথা বলবে না ভারত, ইটের জবাব পাটকেল দিয়ে দিবে তারা।

কিন্তু স্লেজিংয়ে মনোযোগ দিয়ে নিজেদের শক্তি খরচ করতে নারাজ অধিনায়ক কোহলি। তাই আগ বাড়িয়ে স্লেজিং করতে চাইবে না ভারতীয়রা, জানিয়েছেন তিনি। ‘আগে অপরিণত ছিলাম। কম বয়সে অনেক কিছু করেছি। এখন দলের স্বার্থই সবার আগে মাথায় থাকে। অধিনায়ক হিসেবে অন্য কোন কিছু নিয়ে ভাবার সময় থাকে না। নিজের সক্ষমতায় বিশ্বাস রয়েছে। উত্তেজিত হয়ে ওঠার কারণ না থাকলেও ভাল খেলতে পারব।’

এছাড়া অজিরা যদি শুরু করে স্লেজিং তাহলে তাদের ছেড়ে কথা বলবে না ভারতীয়রাও। এ বিষয়ে ভারতীয় অধিনায়ক বলেন, ‘আর আমরা সবসময় ফিরিয়ে দিয়েছি স্লেজিং। কখনই আমরা স্লেজিং শুরু করিনি। এবারও যতক্ষণ না অস্ট্রেলিয়া স্লেজিং শুরু করছে, আমরা কিছু করব না। কিন্তু, ওরা শুরু করলে, পাল্টা দেব আমরাও। মানসিক ভাবে আমাদের লড়াকু থাকতে হবে। এনার্জি নষ্ট করলে চলবে না।’

অস্ট্রেলিয়া সফরে তিনটি টি-টোয়েন্টি, চারটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে ভারত। চলতি মাসের ২১ তারিখে টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই সফরটি শুরু করবে ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here