অস্ট্রেলিয়া-পাকিস্তান প্রথম টেস্টে চারজনের অভিষেক

0
185

রব মরুভূমিতে আজ দুপুরে শুরু হয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। দুবাইয়ে টস জিতে ব্যাট করছে পাকিস্তান। সিরিজের প্রথম টেস্টেই অভিষেক হয়েছে চার ক্রিকেটারের। পাকিস্তান দলে একজন ও অস্ট্রেলিয়া দলে তিনজন।

পাকিস্তানের হয়ে অভিষেক হয়েছে অলরাউন্ডার বিলাল আসিফের। পাশাপাশি দুই বছর পর পাকিস্তান টেস্ট দলে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে খেলতে না পারা ওয়াহাব রিয়াজকেও রাখা হয়েছে এই টেস্টে।

এদিকে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার না থাকায় তারকা সংকটে ভুগছে অস্ট্রেলিয়া দল। যার ফলে অস্ট্রেলিয়ার দলের হয়ে অভিষেক ঘটাতে হয়েছে তিন জনের। মারকুটে ব্যাটসম্যান অ্যারোন ফিঞ্চের সঙ্গে ট্রেভিস হেড ও মার্নাস লাবুসচাংনিরও টেস্ট অভিষেক হয়েছে।

সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে আরব আমিরাতে ২০১৪ সালে খেলেছিল অস্ট্রেলিয়া। সেবার ২-০ ব্যবধানে সিরিজ হেরেছিল অজিরা। মূলত এশিয়ায় তাদের পারফরম্যান্স খুব বেশি ভালো না। এশিয়ায় তারা টেস্ট জিতেছে মাত্র ৩টি। হেরেছে ১৯টিতে!

এই প্রতিবেদন লেখার সময় মধ্যাহ্নভোজের বিরতি চলছিল। তখন ৩১ ওভারে পাকিস্তান দল কোনো উইকেট না হারিয়ে তুলতে পেরেছে ৮৯ রান। ক্রিজে আছেন দুই ওপেনার ইমাম-উল-হক ৩৬ (৯৫) এবং মোহাম্মদ হাফিজ ৪৮ (৯২)।

পাকিস্তানের একাদশ : মোহাম্মদ হাফিজ, ইমাম-উল-হক, আজহার আলী, বাবর আজম, আসাদ শফিক, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, ইয়াসির শাহ, বিলাল আসিফ, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আব্বাস।

অস্ট্রেলিয়ার একাদশ : অ্যারোন ফিঞ্চ, উসমান খাজা, শন মার্শ, মিশেল মার্শ, ট্রেভিস হেড, মার্নাস লাবুসচাংনি, টিম পেইন (অধিনায়ক), মিচেল স্টার্ক, পিটার সিডল, জন হোল্যান্ড ও নাথান লায়ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here