অ্যালার্জির সমস্যা? আপনার জন্যই এই পানীয়

0
169

অ্যালার্জির সমস্যা বাড়াবাড়ি পর্যায়ের হলে চিকিৎসকরা অ্যালার্জি উদ্রেককারী উপাদানগুলি থেকে দূরে থাকার এবং প্রয়োজনে ওষুধ খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। কিন্তু অ্যালার্জির ওষুধের সবচেয়ে বড় পার্শ্বপ্রতিক্রিয়া হলো ঘুম এবং তন্দ্রাচ্ছন্নতা। তবে ঘরোয়া উপায়ে, পার্শ্বপ্রতিক্রিয়াহীন ভাবেও এই অ্যালার্জির সমস্যা নিরাময় সম্ভব। চলুন জেনে নেয়া যাক ঘরোয়া উপায়ে পার্শ্বপ্রতিক্রিয়াহীন ভেষজ পানীয় তৈরির পদ্ধতি এবং এর কার্যকারিতা।

পানীয় তৈরির উপকরণ: ২টি আপেল, ২টি গাজর আর ১টি বড় বিট।

পানীয় তৈরির পদ্ধতি: প্রতিটি উপকরণ ভালো করে ধুয়ে ছোট ছোট করে কেটে নিন। ব্লেন্ডারে বা জুসারে সবকটি উপকরণ দিয়ে ব্লেন্ড করে রস ছেঁকে নিন বা জুসারে জুস তৈরি করে নিন। চাইলে না ছেঁকেও খেতে পারেন। কারণ, এই সবজি ও ফলের আঁশও খুব উপকারী। ব্যস, প্রতিদিন ১ গ্লাস পান করে নিন। দেখবেন অ্যালার্জির সমস্যা অনেকটাই কমে গিয়েছে।

যেভাবে কাজ করে:

*আপেলে রয়েছে ভিটামিন এ, বি এবং সি, যা আমাদের শরীরের পরিপাকতন্ত্রকে পরিষ্কার রাখতে সহায়তা করে এবং হজমসংক্রান্ত নানা সমস্যা দূরে রাখে।

Allergy-2

*বিটে রয়েছে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট, বিটেইন, এনজাইম এবং ভিটামিন এ, যা গলব্লাডার ও লিভারের কর্মক্ষমতা বৃদ্ধিতে বিশেষভাবে সহায়ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here