আইনমন্ত্রী সিনহার বাসায় গিয়ে দেখেন সোফার নিচে মদের বোতল, সিনহা বলেন, আপনি জুডিশিয়াল ক্যু করেছেন

0
179

সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা তার বইসহ বিভিন্ন বক্তব্যে দেশত্যাগ এবং এমন পরিণতির জন্য আইনমন্ত্রী আনিসুল হককে অভিযুক্ত করছেন। এ ব্যাপারে আইনমন্ত্রী বলেন, সিনহা আমাকে কপট বলেছেন। কেন? তিনি মিথ্যাচার করেছেন। তিনি অসুস্থতাজনিত কারণে রাষ্ট্রপতির কাছে ছুটির আবেদন করেন। এরপর অস্থায়ী বিচারপতি নিয়োগ হওয়ার দেখা করতে যাই। গিয়ে দেখি তার সোফার নিচে খালি মদের বোতল। মন্ত্রী বলেন, সিনহা কখন কি বলেন, করেন তাই জানি না। তার সিগনেচার কয়েক রকমের। সিনহা আমাকে একদিন বলেন আপনি জুডিশিয়াল ক্যু করেছেন। আমি বলি কিভাবে? বারবার আমাকে অভিযুক্ত করার অভ্যাস পরিত্যাগ করেন। ইনডিপেনডেন্ট টিভিতে খালেদ মহিউদ্দীনের উপস্থাপনায় ২৩ সেপ্টেম্বরের ‘আজকের বাংলাদেশ’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী জানান, সিনহা ই-জুডিশিয়াল সিস্টেম চালু করার জন্য পাইলট প্রকল্প গ্রহণ করেন। যার ব্যয় ২১৭ বা ২৩৭ টাকা প্রস্তাব করা হয়। একনেকের সভায় সেই প্রস্তাব উঠলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখেন তিন জায়গায় ডিজিলাইজেশনের ব্যাপারে অগ্রাধিকার দেয়া হয়েছে। সেই তিন এলাকা হচ্ছে প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী ও প্রধান বিচারপতি সিনহার। এ কাজগুলোর টেন্ডার আহ্বান করার এখতিয়ার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের। মন্ত্রণালয় থেকে এ প্রস্তাব যাওয়ার কথা অথচ সিনহা নিয়ে যান এ প্রস্তাব। সিনহা তার বইতে লেখেছেন, তাকে প্রধান বিচারপতির নিয়োগ দেওয়া ছিল সরকারের রাইট ডিসিশন। কিন্তু আইনমন্ত্রী প্রায়ই তাকে স্মরণ করিয়ে দিতেন তিনি যে সংখ্যালঘু সেটি। আইনমন্ত্রী তার বিরুদ্ধে আনীত এ অভিযোগ অস্বীকার করেন ।

সিনহা বইতে অভিযোগ করেছেন আইনমন্ত্রী দুর্নীতিবাজ কর্মকর্তাদের পক্ষে ছিলেন। মন্ত্রী এ অভিযোগও অস্বীকার করেন। মন্ত্রী জানান, দুর্নীতি দমন কমিশন তার ব্যাপারে তদন্ত করছে। দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে। মন্ত্রীর প্রতি শেষ প্রশ্ন ছিল, যদি পরবর্তী সময়ে তার বিরুদ্ধে সাবেক প্রধান বিচারপতিকে পদত্যাগে কৌশলে বাধ্য করানোর জন্য ব্যবস্থা নেওয়া হয়? এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যা হয়েছে নিয়ম মেনেই। আর আমি কোন দুর্নীতিও করিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here