আওয়ামী লীগের নতুন কমিটিতে পদ পেলেন যারা

0
129

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে নতুন কমিটিতে সভাপতি পদে নবমবারের মতো শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের পুনর্নিবাচিত হয়েছেন। তবে দলটির নতুন কমিটিতে বেশ কিছু পরিবর্তন হয়েছে। বিবিসি বাংলা, ডিবিসি টিভি ও বাংলানিউজ

শনিবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে অধিবেশনের শেষ পর্বে সর্বসম্মতিক্রমে তাদের নির্বাচিত করা হয়। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সংখ্যা ৪১ থেকে বাড়িয়ে ৫১ করা হয়েছে। প্রেসিডিয়াম সদস্য হিসাবে নতুন কমিটিতে জায়গা পেয়েছেন শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান ।

আগে থেকেই প্রেসিডিয়াম সদস্য হিসাবে রয়েছেন সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, সাহারা খাতুন, ড. আবদুর রাজ্জাক, নুরুল ইসলাম নাহিদ, মান্নান খান, রমেশ চন্দ্র সেন, কাজী জাফরুল্লাহ, আবদুল মতিন খসরু, পীযুষ কান্তি ভট্টাচার্য, ফারুক খান, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন রয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে কমিটিতে রয়েছেন মাহবুব উল আলম হানিফ, ডা. দীপুমণি, হাছান মাহমুদ ও বাহাউদ্দিন নাছিম। সাংগঠনিক সম্পাদক পদে মির্জা আজম, আহমদ হোসেন, এস এম কামাল, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও বিএম মোজাম্মেল হক নির্বাচিত হয়েছেন।

কাউন্সিলে আওয়ামী লীগের সম্পাদকদেরও মধ্যে নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে শাম্মী আহমেদকে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরুকে আইন বিষয়ক সম্পাদক, ফরিদুন্নাহার লাইলীকে কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, সুজিত রায় নন্দীকে ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, বিপ্লব বড়ুয়াকে দপ্তর সম্পাদক, আবদুস সোবহান গোলাপকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, দেলোয়ার হোসেনকে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, ইঞ্জিনিয়ার আবদুস সবুরকে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, মেহের আফরোজ চুমকিকে মহিলা বিষয়ক সম্পাদক, মৃনাল কান্তি দাসকে মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, হারুনুর রশীদকে যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, শামসুন্নাহার চাপাকে শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক, অসীম কুমার উকিলকে সংষ্কৃতি বিষয়ক সম্পাদক এবং ডা. রোকেয়াকে স্বাস্থ্য বিষয়ক সম্পাদক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here