আজিজুর রহমানের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

0
70

গণপরিষদের সাবেক সদস্য ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৮ আগস্ট) সকালে প্রবীণ এ রাজনীতিকের মৃত্যুতে শোক প্রকাশ করেন রাষ্ট্র ও সরকারপ্রধান।

এর আগে সোমবার দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আজিজুর রহমান।

তিনি করোনা আক্রান্ত হলে গত ৫ আগস্ট বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে মৌলভীবাজার থেকে ঢাকায় আনা হয়।

আজিজুর রহমান তার মৃত্যুর আগ পর্যন্ত মৌলভীবাজার জেলা পরিষদ ও রেডক্রিসেন্টের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি ছিলেন একাধিক বারের নির্বাচিত সংসদ সদস্য, সাবেক হুইপ।

তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া  জেলা আওয়ামী লীগের সভাপতি ও ১৪ দলের জেলা সমন্বয়কসহ গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন আজিজুর রহমান। 

তিনি ছিলেন গণপরিষদ সদস্য এবং বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী। তিনি স্বাধীনতা সংগ্রামে অসামান্য অবদানের জন্য স্বাধীনতা পদকে মনোনীত হন।

আজিজুর রহমান সরাসরি বঙ্গবন্ধু প্রভাবিত রাজনীতিবিদ, মৌলভীবাজার অঞ্চলের অহিংস ও সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক ও সামাজিক বটবৃক্ষ ছিলেন তিনি। সময় নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here