আজ চট্টগ্রামে ঐক্যফ্রন্টের সমাবেশ, প্রস্তুত সভামঞ্চ

0
155

চট্টগ্রামে কর্মসূচির ২য় সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। তবে লালদিঘির মাঠের পরিবর্তে তাদেরকে নগরীর নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। সমাবেশ থেকে নতুন কোনো বার্তা না আসলেও জোটের ঘোষিত ৭ দফা দাবিকে গুরুত্ব দেয়া হবে। এদিকে সমাবেশের জন্য প্রস্তুত করা হয়েছে সভামঞ্চ।

সমাবেশের অনুমতি পাওয়ার পর গতকাল চট্টগ্রামে ঐক্যফ্রন্টের নেতারা জরুরি প্রস্তুতি বৈঠক করেছেন। নাসিমন ভবনে এই বৈঠক হয়। এতে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান উপস্থিত ছিলেন।

গতকাল শুক্রবার সকালে সমাবেশের অনুমতির বিষয়টি নগর পুলিশের পক্ষ থেকে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ানকে মৌখিকভাবে জানানো হয়েছে। এ বিষয়ে নগর পুলিশের উপ-কমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান বলেন, শর্তসাপেক্ষে ঐক্যফ্রন্টকে নাসিমন ভবন প্রাঙ্গণে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। ২৫ শর্তে ঐক্যফ্রন্টকে এ সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। শর্তগুলোর মধ্যে অন্যতম হলো বিকেল ৫টার মধ্যে সমাবেশ শেষ করতে হবে। শর্তভঙ্গ করলে যে কোনো সময় অনুমতি বাতিল করা হবে।

নগর বিএনপির সহ-দফতর সম্পাদক ইদ্রিস আলী বলেন, ‘আমরা লালদিঘির মাঠে সমাবেশের অনুমতি চেয়ে গত ২১ অক্টোবর আবেদন করেছিলাম। বলা হয়েছে, নাসিমন ভবনে আমাদের পার্টি অফিসের সামনে নূর আহমদ সড়কে সমাবেশ করতে পারব। সমাবেশ বিকেল ৫টার মধ্যে শেষ করতে হবে।’

আজ ভোরে বিমানযোগে চট্টগ্রাম যাওয়ার কথা জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের। এদিকে ঐক্যফ্রন্ট একাধিক নেতা চট্টগ্রামে পৌঁছেছেন।

সংবিধান প্রণেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিকে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের পর গত ২৪ অক্টোবর সিলেটে প্রথম সমাবেশ হয়। বিএনপি, গণফোরাম, নাগরিক ঐক্য ও জেএসডি  নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়। সম্পাদনা : আনিস রহমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here