আফজাল শরীফকে ২০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

0
198

উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ২০ লাখ টাকা দেওয়া হয় অভিনেতা আফজাল শরীফকে। আজ (১৯ সেপ্টেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে প্রধানমন্ত্রী এই অভিনেতার হাতে চেক তুলে দেন। এ সময় আফজাল শরীফের শরীরের বর্তমান অবস্থারও খোঁজ নেন প্রধানমন্ত্রী।

বিষয়টি  নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন।
টানা ৪ বছর ধরে মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথায় ভুগছেন পাঁচ শতাধিক ছবি ও অসংখ্য নাটকের অভিনেতা আফজাল শরীফ। অসুস্থতার কারণে অভিনয় থেকেও দূরে আছেন লম্বা সময়। কিছুদিন পর পর থেরাপি নিতে হয়। চিকিৎসার জন্য মোটা অংকের টাকা ব্যয় করতে হচ্ছে তাকে। কিন্তু অভিনয় নিয়মিত না করতে পারায় চিকিৎসা খরচ চালাতেও হিমশিম খেতে হচ্ছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতাকে।
তাই সম্প্রতি প্রধানমন্ত্রীর কাছে চিকিৎসার সহায়তা চাইলেন আফজাল শরীফ। তিনি তখন বলছিলেন, ‘৪ বছর ধরে মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথা নিয়ে অনেক কষ্টে দিন পার করছি। অসুস্থ হওয়ায় শুটিংও নিয়মিত করতে পারি না। দেশে এতদিন চিকিৎসা নিয়েছি। কিন্তু অবস্থার তেমন উন্নতি হয়নি। ব্যথা উঠলেই থেরাপি দিতে হয়। দেশের বাইরে চিকিৎসা নিলে হয়তো সুস্থ হতে পারব। কিন্তু সে জন্য প্রয়োজন মোটা অংকের টাকা। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শিল্পীবান্ধব। তিনি সবসময় শিল্পীদের পাশে থেকেছেন। আশা করছি আমার অসুস্থতা ও চিকিৎসার বিষয়টিও তিনি দেখবেন।’
জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর শিল্পী ঐক্যজোটের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক এবং নাট্যনির্মাতা জি.এম সৈকত আবেদনপত্রসহ আফজাল শরীফকে নিয়ে যান প্রধানমন্ত্রীর কার্যালয়ে। ওইদিন আফজাল শরীফের চিকিৎসার খরচ বাবদ আবেদনটি জমা দেওয়া হয়।
মূলত আফজাল শরীফের এমন আবেদনের রেশ ধরেই আজ (১৯ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে ডাক পড়ে তার। যাওয়ার পর স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই আফজাল শরীফের হাতে ২০ লাখ টাকার চেক তুলে দেন।

– বাংলাট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here