আবারও অসুস্থ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, হাসপাতালে ভর্তি

0
74

করোনাভাইরাসের সংক্রমণ মুক্ত হওয়ার এক সপ্তাহ পার হতে না হতে আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার তাকে দিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সাইন্স (এআইআইএমএস) হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের এক বিবৃতিতে জানানো হয়েছে ক্ষমতাসীন বিজেপি’র এই সাবেক প্রধান গত তিন-চার দিন ধরে বিষণ্নতা এবং তীব্র শরীর ব্যাথায় ভুগছেন। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২ আগস্ট ৫৫ বছর বয়সী অমিত শাহের করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসলে তাকে দিল্লির এআইআইএমএস হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে গুরুগাওয়ের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রায় বারোদিন চিকিৎসার পর গত ১৪ আগস্ট করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত হন তিনি। পরে এক টুইট বার্তায় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী জানান ডাক্তারদের পরামর্শে কিছুদিন নিজ বাড়িতেই আইসোলেশনে থাকবেন তিনি।

মঙ্গলবার আবারও অমিত শাহকে এআইআইএমএস হাসপাতালে ভর্তির পর হাসপাতালটির মিডিয়া ও প্রোটোকল বিভাগের চেয়ারপার্সন ডা. আরতি ভিজ বলেন, ‘অমিত শাহ গত তিন-চার দিন ধরে বিষণ্নতা ও শরীর ব্যাথায় ভোগার কথা বলছেন। তিনি কোভিড-১৯ নেগেটিভ। তাকে এআইআইএমএস’র কোভিড কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে। তিনি স্বস্তিতে আছেন আর হাসপাতাল থেকে কাজ চালিয়ে যাচ্ছেন।’

করোনা শনাক্তের আগের দিনই অমিত শাহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন মন্ত্রিসভার এক বৈঠকে যোগ দেন। সিনিয়র মন্ত্রীদের উপস্থিতিতে অনুষ্ঠিত ওই বৈঠকে ভারতের নতুন শিক্ষানীতি অনুমোদন করা হয়। বৈঠকে শারিরীক দূরত্বের বিধিনিষেধ মানা হলেও অমিত শাহের নিকটে আসা সকলকেই শনাক্ত করে তাদের আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়।

উল্লেখ্য, নতুন করে ৫৫ হাজার ৭৯ জন শনাক্তের মধ্য দিয়ে মঙ্গলবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫১ হাজার ৭৯৭ জনে। বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here