আবারো সিরিয়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা

0
183

বারো সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল। দেশটির রাজধানী দামেস্কের আন্তর্জাতিক বিমানবন্দরে হামলাগুলো চালানো হয়। তবে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিমান বাহিনী ইসরায়েলি ক্ষেপণাস্ত্রগুলো প্রতিহত করেছে বলে দাবি করেছে।

সিরিয়ান সংবাদমাধ্যম সানা দেশটির আকাশ প্রতিরক্ষা বাহিনীর দ্বারা অন্তত একটি ইসরায়েলি ক্ষেপণাস্ত্র প্রতিহত হওয়ার খবর দিলেও ইসরায়েল এখন পর্যন্ত কোন বিবৃতি দেয়নি। তবে একজন ইসরায়েলি সেনা কর্মকর্তার কাছে হামলার ওপর প্রকাশিত প্রতিবেদন সম্পর্কে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

এদিকে ইসরায়েলি সংবাদমাধ্যম হার্তেজ জানিয়েছে, সিরিয়ার বিমান বাহিনী বেশ কয়েকটি ইসরায়েলি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে এমন একটি প্রতিবেদন পাওয়া গেছে। দামেস্কের অদূরে ক্ষেপণাস্ত্রগুলোর বিস্ফোরণের শব্দও শোনা গেছে। তবে হামলাগুলো ইরানি বাহিনী ও লেবাননের শিয়া সমর্থিত সশস্ত্র যোদ্ধা হিজবুল্লার জন্য মজুদকৃত অস্ত্রাগারে চালানো হয়েছিল বলে দাবি করেছে ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস।

উল্লেখ্য, ইসরায়েল তার সীমান্ত অতিক্রম করে প্রায়ই সিরিয়ার বিভিন্ন স্থানে বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়। তারা শুধু দেশটিতে অবস্থিত ইরানি সামরিক ঘাঁটিগুলো লক্ষ্য করেই হামলা চালায় বলে দাবি করে আসছে। আরটি, রয়টার্স, সানা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here