আমজাদ হোসেনকে নিয়ে স্মৃতিচারণ করলেন শাবণূর

0
251

ঢাকাই সিনেমার সবচেয়ে ব্যবসাসফল নায়িকা শাবণূরের জন্মদিন ছিল গতকাল। জন্মদিন উপলক্ষে বিশেষ কোনও আয়োজন ছিল না। ভক্তদের সাথে নিয়ে জন্মদিনের কেকে কেটেছেন তিনি। ঘড়োয়া পরিবেশে জন্মদিনটা বন্ধুদের নিয়ে কাটিয়েছেন। মা-বোন আর সন্তানকে নিয়ে তার জন্মদিন পালন করেছেন।

শাবণূর বলেন, ‘দেশীয় গুণী নির্মাতা আমজাদ হোসেন ভাইয়ের মৃত্যুর সংবাদ পাওয়ার পর থেকে আমার মনটা ভালো নেই। তিনি যে কি ধরনের মেধাবী নির্মাতা ছিলেন তা এক কথায় বোঝানো যাবে না। এজন্য আমার জন্মদিনের প্রতি তেমন আগ্রহ ছিলো না।

আমজাদ হোসেনকে নিয়ে স্মৃতি চারণ করতে গিয়ে চোখ বেয়ে তার পানি ঝড়ছিলো। আমজাদ ভাইয়ের পরিচালনায় আমি অনেক জনপ্রিয় সিনেমায় কাজ করেছি। তার পরিচালনায় ‘কাল সকালে’, ‘প্রাণের মানুষ’, ‘সুন্দরী বধূ’, ‘গোলাপী এখন বিলেতে’ নামের জনপ্রিয় ছবিগুলোতে কাজ করা হয়েছিল আমার।

শাবনূর আরেও বলেন, আমজাদ ভাই শুটিংয়ে অনেক কম কথা বলতেন। তবে যে কটা কথা বলতেন সেকথাগুলো অন্য কাজ ফেলে মনোযোগ দিয়ে শুনতে থাকি। গোলাপী এখন বিলেতে’ ছবিতে কাজ করার সময় তো দেড় মাস লন্ডনে ছিলাম। তখন উনার সঙ্গে কাজের বাইরে অনেক কথা হতো। সকালে ঘুম থেকে উঠে পাখির ডাক শুনতে বলতেন, সকালে সফট মেলোডি গান শুনতে বলতেন। ভালো মনের মানুষ ছিলেন তিনি। আমার সৌভাগ্য হয়েছে তার মতো একজন গুণী মানুষের সাথে কাজ তরদে পারা।

শাবণূর স্কুল পড়া অবস্থায় প্রয়াত চলচ্চিত্র নির্মাতা এহতেশামের হাত ধরে ঢাকাই চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। বিগত নব্বই দশকের চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা নায়িকা টানা কাজ করেছেন ২০১০ সাল পর্যন্ত। তার ক্যারিয়ারে উপহার দিয়েছেন অনেক ব্যবসাফল সিনেমা। সবশেষ ‘পাগল মানুষ’ নামের একটি ছবিতে তিনি অভিনয় করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here