আমজাদ হোসেনের অসুস্থতার খবর পেয়ে দেশে ফিরলেন ববিতা

0
351

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রনায়িকা ববিতা। তিনি দীর্ঘ চার মাস কানাডা ও যুক্তরাষ্ট ঘুরে দেশে ফিরছেন। সোমবার মধ্যরাতে তিনি ঢাকায় ফেরেন। দেশে ফিরেই বরেণ্য চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনের খবর নেন। আমজাদ ভাই কেমন আছেন জানতে চান।

ববিতা গণমাধ্যমকে বলেন,‘আমি যখন বিমানে ওঠি তখন শুনি আমজাদ ভাই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন। তখন থেকে আমার মন ভিষণ খারাপ। মনের ভেতর অস্থিরতা কাজ করছে। আমজাদ ভাইকে দেখতেই দেশে ফিরলাম। আমজাদ ভাইয়ের জন্য দোয়া করছি তখন থেকেই। সবাই তার জন্য দোয়া করবেন।’

ঢাকাই ছবির এ নায়িকা আমজাদ হোসেনের বেশকিছু সিনেমায় অভিনয় করেছেন। এই নির্মাতার সঙ্গে তার প্রথম ছবি ‘নয়নমণি’। সিনেমাটি মুক্তি পায় ১৯৭৬ সালে। এই ছবিতে নাম ভুমিকায় অভিনয় করে তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ‘গোলাপী এখন ট্রেনে’ (১৯৭৮) এবং ‘গোলাপী এখন ঢাকায়’ (১৯৭৮)এতে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পান।

গত ১৮ নভেম্বর সকালে নিজ বাসায় ঘুমের মধ্যে আমজাদ হোসেনের স্ট্রোক হয়। এরপর তাকে দ্রুত চিকিৎসার জন্য আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে সকাল সাড়ে ১০টার দিকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়।

আমজাদ হোসেন একাধারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক। পেয়েছেন একাধিক চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার। কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here