আমজাদ হোসেনের সম্মানে চলচ্চিত্রের সব শুটিং স্থগিত

0
204

বরেণ্য নির্মাতা আমজাদ হোসেন নেই- এই অমোঘ শোকে কাতর দেশের চলচ্চিত্র অঙ্গন। আর এ জন্য তিন দিনের শোক প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। স্থগিত করা হয়েছে সব চলচ্চিত্রের শুটিংসহ অন্যান্য অনেক কার্যক্রম।

গতকাল (১৪ ডিসেম্বর) বিএফডিসিতে চলছিল নঈম ইমতিয়াজ নেয়ামূল পরিচালিত ‌‌‘জ্যাম’ ও মোহাম্মদ আসলাম পরিচালিত ‘প্রতিশোধের আগুন’ ছবি দুটির শুটিং। আমজাদ হোসেনর মৃত্যু সংবাদ শোনার পর পরই তারা শুটিং বন্ধ করে দেন। আজ থেকে তিন দিন সব শুটিংও বন্ধ রাখা হচ্ছে। শিল্পী সমিতির কার্যালয়ে উঠানো হয়েছে কালো পতাকা।

বিষয়টি নিয়ে সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান বলেন, ‘আমজাদ হোসেন আমাদের সমিতির সদস্য নন। কিন্তু তিনি আমাদের পথ প্রদর্শক। তার হাত ধরেই এদেশের অনেক শিল্পী আকাশচুম্বী জনপ্রিয়তা পেয়েছেন। এই গুণীর মৃত্যু আমাদের জন্য বড় ধাক্কা। তাই আমরা তার প্রতি সম্মান জানিয়ে সব কাজ স্থগিত করেছি।’

এদিকে আগামীকাল ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছিল শিল্পী সমিতি। সেটিও স্থগিত করা হয়েছে বলে জানান জায়েদ খান।

নন্দিত চলচ্চিত্রকার আমজাদ হোসেন শুক্রবার (১৪ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টা ৫৭ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য প্রখ্যাত এই চলচ্চিত্রকারকে ২৭ নভেম্বর এয়ার অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া হয়েছিল বামরুনগ্রাদ হাসপাতালে। এর আগে ১৮ নভেম্বর সকালে নিজ বাসায় ঘুমের মধ্যে স্ট্রোকে আক্রান্ত হন আমজাদ হোসেন। পরে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়।
৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব নানা ধরনের কাজের জন্য সমাদৃত। একাধারে তিনি চলচ্চিত্র পরিচালনা, প্রযোজনা, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক হিসেবে কাজ করছেন।

আমজাদ হোসেন নিকটজন নির্মাতা এস এ হক অলিক জানান, এই বিশিষ্টজনের মরদেহ ঢাকায় আনতে দুই একদিন সময় লাগবে। সূএ: বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here