আমল শুরু টঙ্গির ইজতেমা ময়দানে

0
200

চলতি (ডিসেম্বর) মাসের ১ তারিখে অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে বেশ কয়েকদিন টঙ্গির ময়দানে তাবলিগ জামাতের সাথীদের আমল, ইবাদত এমনকি ময়দানে অবস্থিত টিনশেড মসজিদে আজান-নামাজও বন্ধ ছিল। বেশ কয়েকদিন বন্ধ থাকার পর পুনরায় আমলে ফিরছে টঙ্গির ময়দান মসজিদ।

তবে নির্বাচনের আগে বড় কোনো আয়োজন অনুষ্ঠিত হবে না। এ ব্যাপারে আইন-শৃঙ্খলবাহিনীর বিশেষ নির্দেশনা রয়েছে। কাকরাইল মারকাজ সূত্রে জানা গেছে যে গত শুক্রবার জুমআর নামাজ আদায়ের মাধ্যমে টঙ্গির ইজতেমা ময়দানে ফের আজান-নামাজসহ আমল-ইবাদত শুরু হয়েছে।

টঙ্গির ইজতেমা ময়দানের টিনশেড মসজিদে আগের মতো আমল শুরু হলেও পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত মাঠ প্রশাসনের নিয়ন্ত্রণে থাকবে।

উল্লেখ্য, যে টঙ্গির বিশ্ব ইজতেমা ময়দানে গত ৩০ নভেম্বর থেকে মাওলানা সাদপন্থীদের এবং ৭ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত আলেম-ওলামাদের নিয়মতান্ত্রিক জোড় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দ্বন্দ্ব-সংঘাতের কারণে কোনো পক্ষের জোড়ই অনুষ্ঠিত হয়নি। তবে শুরু হয়েছে নিয়মতান্ত্রিক আমল।

যদিও আগামী ১৮-২০ জানুয়ারি প্রথম দফা এবং ২৫-২৭ জানুয়ারি দ্বিতীয় দফা ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দ্বন্দ্ব-সংঘাতের কারণে এ তারিখ ঠিক থাকে কিনা তা নিশ্চিত হতে প্রশাসন ও নির্ধারিত তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here