আমাদের দায়িত্ব জাতির পিতার স্বপ্ন পূরণ করা : প্রধান বিচারপতি

0
136

গণমাধ্যম ডেস্ক: প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, জাতির পিতা যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, আমাদের দায়িত্ব হবে সে লক্ষ্যে কাজ করে জাতির পিতার স্বপ্ন পূরণ করা। তাহলেই তাঁর বিদেহী আত্মা শান্তি পাবে।’

আজ বুধবার সুপ্রিম কোর্টের বর্ধিত ভবন মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বিচারপতি এ কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, আজ শোকবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস ইতিহাসের বেদনাবিধূর ও বিভীষিকাময় এক দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে পরিবার-পরিজনসহ নির্মম হত্যাকাণ্ডের শিকার হন স্বাধীন বাংলাদেশের স্থপতি। এটি ছিল স্বাধীন বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে অশ্রুভেজা কলঙ্কময় রাত।

সৈয়দ মাহমুদ হোসেন বলেন, বাঙালি জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় তার শ্রেষ্ঠ সন্তানকে স্মরণ করেছে। রাষ্ট্রীয়ভাবে যথাযোগ্য মর্যাদা ও ভাব-গাম্বীর্যে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস। জাতির পিতাসহ তাঁর পরিবারবর্গ যারা আজকের এই দিনে শহীদ হয়েছিলেন তাঁদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।

এ উপলক্ষে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি আইনজীবী এবং কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে পবিত্র কোরান খতম মোনাজাত ও স্বেচ্ছায় রক্তদান কর্মর্সূচি পালন করা হয়।

এর আগে ভোর সাড়ে ৬টায় প্রধান বিচারপতি ধানমণ্ডির ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।   : এনটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here