‘আমার চোখে সব নায়িকাই সমান’

0
25

চলচ্চিত্রে যখন নায়ক সংকট চলছে ঠিক সেই সময়ে  ‘ভালোবাসার রং’ দিয়ে নিজের চলচ্চিত্র যাত্রাকে রঙিন করেন নায়ক বাপ্পি চৌধুরী।  আকাশের তারাগুলো রাত শেষে চলে যায়। তবে একজন শিল্পী থেকে যায় মানুষের হৃদয়ে তার অভিনয়ের মাধ্যমে। সঙ্গে মুখোমুখি হয়েছেন এখনকার সময়ের তেমনি একজন তারকা শিল্পী বাপ্পি চৌধুরী।

এই মুহূর্তে কোন চলচ্চিত্রে কাজ করছেন ?

শাহরিয়ার নাজিম জয়ের পরিচালিত সুন্দরী কমলা চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছি। মুক্তিযুদ্ধের ঘটনা নিয়ে এই গল্পের পটভূমি। আজ থেকে (১৮ নভেম্বর) পূবাইলে ছবির শুটিং শুরু হলো।

সুন্দরী কমলা চলচ্চিত্রে আপনাকে কোন ভূমিকায় দেখা যাবে?

মুক্তিযোদ্ধার ভূমিকায় অভিনয় করবো, বলতে পারেন অন্যরকম এক অনুভূতি কাজ করছে। কারণ দেশের ইতিহাসের সাক্ষী হয়ে থাকবো চলচ্চিত্রের মাধ্যমে। অন্য কাজগুলো করে যেমন আনন্দ পাই তার চেয়ে বহুগুণ ভালো লাগছে এরকম চরিত্রে কাজ করার সুযোগ পেয়ে।

৫৭০ চলচ্চিত্রে কাজের অভিজ্ঞতা কেমন ছিল?

এই রকম একটি চলচ্চিত্রে কাজ করার সুযোগ হওয়াতে আমি নিজেকে সৌভাগ্যবান ব্যক্তি মনে করি। বলতে পারেন এই কাজটি হলো আমার মনের খোরাক। ১৯৭৫ সালের ১৫ আগস্ট  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়। বাংলাদেশের ইতিহাসে এ দিনটি খুব ঘটনাবহুল ও বেদনার। তেমনই ঘটনাবহুল বঙ্গবন্ধুর মৃত্যু থেকে দাফন পর্যন্ত সময়। এই বিষয়গুলো সেলুলয়েডের পর্দায় দেখা যাবে।

আপনি বাণিজ্যিক ছবির নায়ক হঠাৎ করে ভিন্নধর্মী চলচ্চিত্রে  মনযোগী হওয়ার কারণ কী?

এই ধরনের চলচ্চিত্রে কাজ খুব ভালো হচ্ছে। গল্প যদি ভালো হয় তাহলে কেন কাজ করবো না। গল্পের মান খুব ভালো এখানে আর আমার কাজ অভিনয় করা, তাই নিয়মিতভাবে কাজ করে যাচ্ছি।

কোন কোন চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় রয়েছে?

ডেঞ্জার জোন, শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২, ৫৭০ এই তিনটি চলচ্চিত্র রয়েছে। আরও বেশ কিছু চলচ্চিত্র প্রক্রিয়াধীন রয়েছে।

অনেক দিন আগেই বিয়ের ঘোষণা দিয়েছিলেন?

করোনা স্বাভাবিক না হলে এখন আর বিয়ে নিয়ে ভাবছি না। তবে পরিবার থেকে মেয়ে খুঁজছে।

আপনি তো অনেক নায়িকার সঙ্গে কাজ করেছেন, কার অভিনয় বেশি ভালো লাগে?

মাহি, পরী, মিম, আঁচল, অধরা সবাই এতো ভালো কাজ করে যার কারণে মান নির্ধারণ করা কঠিন তাই আমার চোখে সব নায়িকাই সমান।

চলচ্চিত্রের  বর্তমান যে সংকট চলছে তা কীভাবে কাঠিয়ে ওঠা যায়?

সবার আগে গল্প নিয়ে ভাবতে হবে। আগের যারা আছেন তাদের বর্তমানের সঙ্গে তাল মিলাতে হবে। যেকোনো কাজ করা যাবে না, ভেবে চিন্তে কাজ করা উচিত সকলের। তবে আমি বিশ্বাস করি চলচ্চিত্রের সুদিন ফিরবে। সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here