আমার বিশ্বাস খাসোগজি বেঁচে নেই : ট্রাম্প

0
224

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সাংবাদিক জামাল খাসোগজি বেঁচে নেই বলেই তার বিশ্বাস। আর এমন হলে সৌদি আরব খুবই চরম শাস্তির মুখে পড়বে। তদন্তের ফল কি হয় তার ওপরই বিষয়টি নির্ভর করছে। বৃহস্পতিবার মধ্যবর্তী নির্বাচনী প্রচারের জন্য মন্টানায় যাওয়ার পথে সাংবাদিকদের একথা বলেন ট্রাম্প।

গত ২ অক্টোবরে তুরস্কে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে ঢোকার পর আর বেরিয়ে আসেননি সৌদি সাংবাদিক জামাল খাসোগজি। তাকে খুন করা হয়েছে বলে অভিযোগ করছে তুরস্ক। তবে সৌদি আরব এ অভিযোগ অস্বীকার করে আসছে।

অন্যদিকে, তুরস্ক খুনের ক্লু’র জন্য সৌদি কনস্যুলেটে তল্লাশি চালাচ্ছে। খাসোগজির দেহ কাছাকাছি কোনো বন বা কৃষিজমিতে ফেলা হয়ে থাকতে পারে এমন আশঙ্কা থেকে বনবাদাড়েও চলছে তল্লাশি । উপরন্তু তুরস্ক একের পর এক খাসোগজি খুনের অডিও এবং ভিডিও রেকর্ডিং থাকার দাবি করায় তিনি আর বেঁচে নেই এমন ধারণাই আরো পোক্ত হচ্ছে।
খাসোগজি মারা গেছেন বলে মনে করেন কি না- সংবাদিকদের এ প্রশ্নেরই জবাব ট্রাম্প দিয়েছেন মন্টানায় যাওয়ার পথে। বলেছেন, “আমার কাছে নিশ্চিতভাবে ব্যাপারটি এমনই মনে হচ্ছে। এটি খুবই দুঃখজনক।” তিনি আরো বলেন, এমন হলে সৌদি আরব খুবই চরম শাস্তির মুখে পড়বে। তদন্তের ফল কি হয় তার ওপরই বিষয়টি নির্ভর করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here