আমি করোনায় আক্রান্ত হইনি, বললেন স্বাস্থ্যমন্ত্রী

0
77

নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হননি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ড. জাহিদ মালেক।  আইইডিসিআরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে রোববার (২৮ মার্চ) দুপুরে বাসা থেকে যুক্ত হয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি করোনায় আক্রান্ত নই। টেস্ট করেছি; কোয়ারেন্টাইনে নই। এ মুহূর্তে সবাই যেভাবে রয়েছেন; আমিও সেভাবে আছি।

তিনি আরও বলেন, চিকিৎসকদের নিরাপত্তার জন্য ইতোমধ্যে ৩ লাখ পিস পিপিই (পারসোনাল প্রোটেকশন ইকুপমেন্ট) দেয়া হয়েছে। এছাড়াও ব্যক্তি উদ্যোগেও অনেক পিপিই দেয়া হচ্ছে।

জাহিদ মালেক বলেন, কারো সর্দি বা কাশি হলেই তিনি করোনা আক্রান্ত এ কথা ঠিক নয়। আপনারা চিন্তিত না হয়ে প্রয়োজনীয় পরামর্শ নেন।

ব্রিফিংয়ের শুরুতে বাংলাদেশে নতুন করে কারো দেহে করোনাভাইরাস শনাক্ত এবং নতুন কেউ মারা যাননি বলে জানান জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

রোববার (২৯ মার্চ) দুপুর ১২টার কিছুক্ষণ পরে রাজধানীর মহাখালী থেকে অনলাইনে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।


সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের কারো দেহে করোনা শনাক্ত হয়নি। যারা চিকিৎসাধীন ছিলেন তাদের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ২৮ জন।

অন্যদিকে বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন  ৬ লাখ ৬৩ হাজার ৭৪০ জন। মারা গেছেন ৩০ হাজার ৮৭৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪২ হাজার ১৮৩ জন।

বর্তমানে ৪ লাখ ৯০ হাজার ৬৭৮ জন চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে ৪ লাখ ৬৫ হাজার ৪১৭ জনের অবস্থা স্থিতিশীল এবং ২৫ হাজার ২০৭ জনের অবস্থা শঙ্কটাপন্ন। বাংলাদেশে এখন পর্যন্ত ৫ জন করোনায় মারা গেছেন। এ ছাড়া আক্রান্ত হয়েছেন ৪৮ জন। সূত্র: সময় টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here