আর্জেন্টিনায় হবে না কোপা লিবার্তোদোরেসের ফাইনাল

0
183

কোপা লিবার্তোদোরেসে আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাব বোকা জুনিয়র্স আর রিভার প্লেটের ফাইনালের আগে বোকা জুনিয়র্স দলের খেলোয়াড়দের বাসে হামলা করেছিল রিভার প্লেটের সমর্থকরা। যে কারণে ম্যাচের সময় পিছিয়ে দেয়া হয়। এবার দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) জানিয়েছে, আর্জেন্টিনার বাইরে অনুষ্ঠিত হবে দু’দলের এই ফাইনাল ম্যাচ।

ফাইনাল ম্যাচটি আগামী ৮ অথবা ৯ ডিসেম্বর মাঠে গড়াবে। তবে কোন ভেন্যুতে ম্যাচটি অনুষ্ঠিত হবে, তা এখনো জানায়নি কনমেবল। ম্যাচের ভেন্যু ও সময় খুব দ্রুতই জানানো হবে বলেই জানিয়েছে তারা।

গত মঙ্গলবার দুই দলের সভাপতির সঙ্গে দেখা করেন দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন সভাপতি আলেকজান্দ্রো ডমিনিগুয়েজ। যেখানে ফাইনাল লেগের নিরাপত্তা নিশ্চিত করতে পূর্ণ মাত্রার সাহায্য করবে কনমেবল কর্তৃপক্ষ, এমন আশ্বাস দেন ডমিনিগুয়েজ।

এর আগে ফাইনালের প্রথম লেগ শেষ হয় ২-২ গোলে ড্র দিয়েই।

তবে দ্বিতীয় লেগ মাঠে গড়ানোর আগে বোকার খেলোয়াড়দের বাসে হামলা চালায় রিভার প্লেটের সমর্থকরা। এমন হামলার কারণে ম্যাচটি ২৪ ঘন্টা পিছিয়ে দেয়া হয়েছিল। ২৪ নভেম্বর বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হওয়ার কথা থাকলেও ম্যাচটি রোববার রাত ২টায় আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়। তবে বোকার খেলোয়াড়রা আহত হওয়ায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার হয় ম্যাচটি।

দ্বিতীয় লেগের আগে বোকা জুনিয়র্সের বাসে ইট-পাথর মেরে বাসের কাঁচ ভেঙে ফেলে তারা। বোকার খেলোয়াড়দের দিকে পিপার স্প্রেও ছুঁড়েছে রিভার প্লেটের সমর্থকরা।

এই হামলায় আহত হন তারকা ফরোয়ার্ড কার্লোস তেভেজ। এছাড়াও নাহিতান নানদেজ, দারিও বেনেদিত্তো, মাউরো জারাতি, রোমান আবিলা ও আগুস্টিয়ান আলমেন্দ্রাসহ বোকার বেশক’জন খেলোয়াড়সহ আহত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণ করে খেলা এক ঘণ্টা পিছিয়ে দেয়া হলেও খেলা সম্ভব নয় বলে জানায় বোকা জুনিয়র্স। এরপরই ২৪ ঘণ্টা পিছিয়ে দেয়া হয়েছে ম্যাচটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here