তাবলিগ জামাতের দু’পক্ষের সংঘর্ষে আহত শতাধিক

0
173
tablig-clash-rtvonline

টঙ্গীতে বিশ্ব ইজতেমা মাঠে সঙ্কট নিরসন ও সংঘর্ষ থামাতে মাঠে অবস্থানরত তাবলীগের সকল সাথী, মাওলানা সাদের অনুসারী ও মাদরাসা শিক্ষার্থীদের মাঠ ছাড়ার অনুরোধ জানিয়েছে প্রশাসন। পুলিশের এডিশনাল ডিআইজি মনিরুজ্জামান এই মহুর্তে মাঠে অবস্থানরত উভয়পক্ষকে নিরাপদে ফিরে যাওয়ার অনুরোধ করেন। তিনি জানান, জোড় ও ইজতেমা যথা সময়ে হবে কিনা এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বিকাল ৩ টায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে বৈঠক অনুষ্ঠিত হবে।

সেখান থেকে সিদ্ধান্ত হবে জোড় ও ইজতেমার ব্যাপারে। এবং বৈঠকের পর সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে। জানা যায়, বৈঠকে তাবলীগ জামাতের দুই পক্ষ ও আলেম উপদেষ্টাদের অনেকেই অংশগ্রহণ করবেন। বৈঠকে সভাপতিত্ব করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এছাড়াও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ সেখানে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, এর আগে সকাল ১১ টার দিকে ইজতেমা মাঠের গেট ভেঙে প্রবেশ করে মাওলানা সাদ অনুসারীরা। এ সময় তারা ছাত্রদের মারধরও করে। এতে কমপক্ষে শতাধিক আহত হয় বলে জানা যায়। আহতদের নিকটস্ত হাসপাতালে ভর্তি করা হয়েছে।

। এতো সংখ্যক রোগীকে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।সরকারি হাসপাতালে জায়গা না পেয়ে ভিড় বাড়ছে স্থানীয় ক্লিনিকগুলোতে। ইজতেমা ময়দানের চতুর্দিকের প্রবেশপথে চরম উত্তেজনা বিরাজ করছে।এর আগে টঙ্গীর ইজতেমা ময়দান দখল নিয়ে বিরোধের জের ধরে বিমানবন্দর মোড়ে তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে।শনিবার সকাল সাড়ে একপক্ষ ইজতেমা ময়দান অভিমুখে যাত্রা শুরু করলে বাধা দেয় অপর পক্ষ।এ নিয়ে দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।শহীদ আহসান উল্লা মাস্টার হাসপাতালের সিভিল সার্জন মঞ্জুরুল করিম বলেন, শতাধিকের মতো আহত হয়েছে। তবে এর সংখ্যা বাড়তে পারে। উত্তরা জোনের ট্রাফিকের সহকারী কমিশনার জুলফিকার জুয়েল বলেন, ফজরের নামাজের পর এই পরিস্থিতির সৃষ্টি হয়।  আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here