আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে, ঝুঁকিতে ছিল পুরো গুলশান মার্কেট

0
73

রাজধানীর গুলশান-১ মার্কেটের ছয় তলায় অগ্নিকাণ্ড ঘটেছে। শুক্রবার (১১ সেপ্টেম্বর) ভোর রাত ৩টার দিকে আগুন লাগে। ভোর সাড়ে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করেছে। এসব তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদর দফতর নিয়ন্ত্রণ কক্ষের দায়িত্বে থাকা কর্মকর্তা মাহমুদ। ওই মার্কেটে আগুন নির্বাপনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল না এবং আগুন পুরো মার্কেটে ছড়িয়ে পড়ার ঝুঁকি ছিল বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

গুলশান-১ মার্কেটে অগ্নিকাণ্ড

ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ পরিচালক দেবাশীষ বর্ধন জানান, আগুন নিয়ন্ত্রণের জন্য তালা ভেঙে মার্কেটের ভেতরে প্রবেশ করতে হয়েছে। মার্কেটের ছয়তলায় শমসের গার্মেন্টসে আগুন লেগেছিল। ফায়ার সার্ভিসের কর্মীদের তাৎক্ষণিক তৎপরতায় অন্য কোনও ফ্লোরে তা ছড়াতে পারেনি। আগুন ছড়িয়ে গেলে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারতো। পুরো মার্কেট ঝুঁকিতে ছিল।

আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ পরিচালক দেবাশীষ বর্ধন। তিনি বলেন, এ বিষয়ে তদন্ত কমিটি হবে। তারা তদন্ত করে বলতে পারবে কোথা থেকে আগুনের সূত্রপাত হয়েছে এবং কী কারণে হয়েছে।

গুলশান-১ মার্কেটে অগ্নিকাণ্ড

মার্কেটের ব্যবসায়ীরা জানিয়েছেন, গত কয়েক বছরে বহু পুরনো এই মার্কেটে তিন বার আগুন লাগার ঘটনা ঘটেছে। প্রতিবারই আগুন লাগার পর পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়। কিন্তু পরবর্তীতে তা আর করা হয় না। সূত্র : বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here