ইংল্যান্ডে স্ত্রীর সামনে আমি বাজেভাবে বর্ণবাদের শিকার হয়েছিলাম : সিমন্স

0
55

খেলোয়াড়দের ক্রিকেট মাঠে বর্ণবাদের শিকার হওয়া নতুন কিছু নয়। কিছু দিন আগে ক্যারিবীয়ান ক্রিকেটার ড্যারেন স্যামি এবং ক্রিস গেইল অভিযোগ তুলেছিলেন খেলার মাঠে বর্ণবাদের শিকার হওয়া নিয়ে। এবার একই প্রসঙ্গে মুখ খুললেন ওয়েস্ট ইন্ডিজ দলের কোচ ফিল সিমন্স। জানালেন তিনিও মাঠে বর্ণবাদের শিকার হয়েছেন।

সম্প্রতি ইংল্যান্ডের একটি সংবাদমাধ্যমে এমনটাই মন্তব্য করেন সিমন্স। জানালেন ইংল্যান্ডে লিগ খেলার সময় কিভাবে তিনি বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন। – ডেইলি মিরর

ইংলিশ লিগে খেলার সময় বিভিন্নভাবে বর্ণবাদের শিকার হয়েছিলেন সিমন্স। তবে সুনির্দিষ্ট কারো বিপক্ষে অভিযোগের তীর ছোড়েননি এই কোচ। আশি ও নব্বইয়ের দশকে ইংল্যান্ডের উত্তর পূর্বাঞ্চলে লিগ ক্রিকেট খেলার সময় বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন তিনি।

ফিল সিমন্স বলেন, খেলার মাঠে এমন কিছুর মুখোমুখি হওয়াটা মোটেও ভালো অভিজ্ঞতা নয়। আমার স্ত্রীও সেই সফরে আমার সঙ্গে ছিল। তার সামনে এমন সব বাজে বর্ণবাদী ঘটনার সামনে আমাকে পড়তে হয়েছিল। ইংল্যান্ডে সেসময় আমি তিন চারটি বিভিন্ন ধরনের লিগে খেলেছিলাম। উত্তর পূর্বাঞ্চলের দিকের একটি লিগে খেলার সময় আমার সঙ্গে এই বর্ণবাদী আচরণ করা হয়েছিল।

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আগামী ৮ জুলাই থেকে মাঠে গড়াবে সিরিজে প্রথম টেস্ট। – ক্রিকফ্রেঞ্জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here