ইংল্যান্ড সফরে স্ত্রী সন্তান নেওয়া যাবে না, পাক প্রধানমন্ত্রী নির্দেশ

0
59

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ। অবশেষে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্য টেস্ট সিরিজের মাধ্যমে মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। এই সিরিজের পর পাকিস্তানের সঙ্গেও পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ইংলিশরা।

চলতি মাসের শেষ দিকে ইংল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। করোনাভাইরাসের ঝুঁকি থাকলেও ক্রিকেটারদের এ সফরে যাওয়ার অনুমতি দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি ইসলামাবাদে দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে সফরের ব্যাপারে সবুজ সঙ্কেত দেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক ইমরান খান। এ সময় ক্রিকেটের হালনাগাদ তথ্য প্রধানমন্ত্রীকে অবহিত করেন বোর্ড প্রধান।

তবে পিসিবির কড়া নির্দেশ, করোনার সংক্রমণ রোধ করতে সফরে ক্রিকেটার, কোচিং স্টাফ ও কর্মকর্তা কেউ স্ত্রী-সন্তান নিতে পারবেন না। পরিবার আলাদাভাবে সফরে গেলেও তাদের সঙ্গে সাক্ষাৎ করা যাবে না কারোর।

আগস্ট ও সেপ্টেম্বরের ইংল্যান্ড সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে পাকিস্তানের। তবে ইউরোপের দেশটিতে যাচ্ছে তারা একটু আগে-ভাগেই। চলতি মাসের শেষ দিকে।

কেননা আধা মিলিয়ন পাউন্ডের চার্টার্ড ফ্লাইটে ইংল্যান্ডে পৌঁছে ২৯ ক্রিকেটার ও ১৪ অফিসিয়ালদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। পরে তিন-চার সপ্তাহ থাকতে হবে জৈব-সুরক্ষিত পরিবেশে। জীবাণুমুক্ত পরিবেশে খেলোয়াড়রা শুরুতে একা একা অনুশীলন করবেন। পরে প্রথম টেস্ট শুরুর আগে করবেন নেট প্র্যাকটিস। নিজেরাই খেলবেন অনুশীলন ম্যাচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here