ইটালিতে ১ কোটি ৬০ লাখ মানুষকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে

0
93

করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে ইতালির উত্তর ও পূর্বাঞ্চলের লম্বারডি অঞ্চলসহ ১১টি প্রদেশের ১ কোটি ৬০ লাখ নাগরিককে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

আজ রোববার (৮ মার্চ) থেকে আগামী এপ্রিলের ৩ তারিখ পর্যন্ত এই কোয়ারেন্টাইনের নির্দেশনা বলবৎ থাকবে। এক সরকারি ডিক্রির বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

এর আগে, করোনাভাইারাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ২৩০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন আরও পাঁচ হাজার ৯০০ জন।

এদিকে, ইউরোপে করোনাভাইরাস পরিস্থিতির সবচেয়ে নাজুর পরিস্থিতি সৃষ্টি হয়েছে ইতালিতে। উদ্ভূত পরিস্থিতিতে অর্থনৈতিক কেন্দ্রবিন্দু মিলান এবং পর্যটন আকর্ষণ ভেনিস নগরীও লকডডাউন করে রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ওই অঞ্চলগুলোতে জরুরি প্রয়োজন ছাড়া সাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

অপরদিকে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী রোববার (৮ মার্চ) পর্যন্ত  তিন হাজার ৬০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন এক লাখ ছয় হাজার ১৯৫ জন। এছাড়াও, কোভিড-১৯ রোগ থেকে সেরে উঠেছেন ৬০ হাজার ১৯০ জন।

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ডিসেম্বরের ৩১ তারিখে ছড়ানো শুরু করে করোনাভাইরাস। পরবর্তীতে বিশ্বের প্রায় ৯০ দেশে এই ভাইরাস শনাক্ত করা গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এ ব্যাপারে বিশ্বব্যাপী স্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা জারি করেছে। সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here