ইতালিতে আরও ৭৯৩ জনের মৃত্যু

0
109

নভেল করোনাভাইরাস সংক্রমণে বিপর্যস্ত ইতালিতে প্রতিদিন বাড়ছে মৃত্যুর হার, গেল ২৪ ঘণ্টায় আরও ৭৯৩ জনের মৃত্যুতে দেশটিতে এই রোগে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৫ জনে।

এক মাস আগে ইউরোপের এই দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বেড়েছে। এরমধ্যে বৃহস্পতিবার দেশটিতে মৃত্যু নতুন এই ভাইরাসের উৎসস্থল চীনকে ছাড়িয়ে গেছে।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, আগের দিনের চেয়ে শনিবার মৃত্যুর হার বেড়েছে ১৯ দশমিক ৬ শতাংশ, আগের দিন দেশটিতে মারা যায় ৬২৭ জন।

চীনে ব্যাপকভাবে সংক্রমণের সময় এই ভাইরাস নিয়ে যখন বিশ্বব্যাপী আতঙ্ক তৈরি হয়েছিল, তখনও দেশটিতে একদিনে মৃত্যুর সংখ্যা ১৫০ এর বেশি হয়নি।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে ছয় হাজারের বেশি মানুষের, দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ হাজার ৫৭৮ জনে। আক্রান্তের হার আগের দিনের চেয়ে ১৩ দশমিক ৯ শতাংশ বেশি বলে ইতালির বেসামরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে।

নভেল করোনাভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত ইতালির উত্তরাঞ্চলীয় লোম্বার্ডি এলাকার অবস্থা এখনও শোচনীয়। সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৫১৫ জন, তাদের মধ্যে মৃত্যু হয়েছে তিন হাজার ৯৫ জনের।

শনিবার নাগাদ আক্রান্তদের মধ্যে ৬ হাজার ৭২ জন পুরোপুরি সুস্থ হয়েছেন। এদিন আইসিইউতে আছেন দুই হাজার ৮৫৭ জন, যেখানে আগের দিন ছিলেন দুই হাজার ৬৫৫ জন। সূত্র: বিডিনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here