ইতালিফেরত ১৪২ জনকে কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

0
104

ইতালিফেরত ১৪২ প্রবাসী আজ বাড়ি ফিরতে পারছেন না। শারীরিক পরীক্ষা-নিরীক্ষাসহ হোম কোয়ারেন্টাইনে পাঠানোর আগে যথাযথ প্রস্তুতি গ্রহণের জন্য আশকোনা হজ ক্যাম্পে আপাতত তাদের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। বৃহত্তর স্বার্থে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ নির্দেশ দিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রীর বরাত দিয়ে শনিবার দুপুরে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, তাড়াহুড়ো করে তাদের নিজ নিজ বাড়িতে পাঠানোর সিদ্ধান্ত সঠিক হবে না। বাড়িতে পাঠাতে হলেও তারা কোন গাড়িতে যাবেন, কিভাবে তাদের নিরাপত্তা নিশ্চিত করে পাঠানো হবে? বাড়িতে গিয়ে তারা সঠিকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকবেন কিনা তা নিশ্চিত না হওয়া পর্যন্ত পাঠানো ঠিক হবে না।

অন্যদিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জানান, আজ সকালে ইতালি থেকে দেশে ফেরত ১৪২ জনের সবাইকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে বাধ্যতামূলক কোয়ারান্টাইনে রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি।

সেইসঙ্গে পরবর্তী সময়ে আক্রান্ত দেশগুলো থেকে কোনো যাত্রী দেশে এলে তাকেও বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করা হবে বলে জানান তিনি। নির্দেশ অমান্যকারীর জন্য জেল-জরিমানা করা হবে।

জনসংযোগ কর্মকর্তা আরও জানান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদসহ সংশ্লিষ্টদের টেলিফোনে এই নির্দেশনা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

উল্লেখ্য, শনিবার সকালে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ১৪২ প্রবাসী বাংলাদেশি ইতালি থেকে দেশে ফেরত আসেন। তাদেরকে বাসে করে বিমানবন্দর থেকে সরাসরি আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সূত্র:জাগোনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here