ইন্টার মিলানকে হারিয়ে ইউরোপা লিগের মুকুট পরলো সেভিয়া

0
66

ম্যাচের শুরুতে যিনি খলনায়ক, শেষ বেলায় তিনিই নায়ক। আর শুরুর নায়ক শেষ বেলায় হয়ে গেলেন খলনায়ক। খেলোয়াড়দের মতো ভাগ্য বদল হলো দুই দলেরও। পিছিয়ে পড়েও ইন্টার মিলানের বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে জিতে ইউরোপা লিগের মুকুট পরলো সেভিয়া।

ইউরোপীয় ক্লাব ফুটবলে দ্বিতীয় সেরা প্রতিযোগিতার ফাইনালে শুক্রবার ৩-২ গোলে জিতেছে হুলেন লোপেতেগির দল। ষষ্ঠ শিরোপা জেতা দলটির হয়ে জোড়া গোল করেন লুক ডি ইয়ং, দিয়েগো কার্লোস একটি। ইন্টারের গোল দুটি করেন রোমেলু লুকাকু ও দিয়েগো গদিন।

ইতালিয়ান দলটির দুটি গোলের পেছনেই ছিল কার্লোসের দায়। তার দুটি ফাউল ছিল ইন্টারের গোলের উৎস। শেষে ব্যবধান গড়ে দিয়ে কার্লোস যেন পুষিয়ে দিলেন সব। আন্তোনিও কন্তের দলের দুটি গোলেই জড়িয়ে আছেন লুকাকু। পরে তার পায়ে লেগেই কার্লোসের বাইসাইকেল কিক জড়ায় জালে।

আগে থেকেই ইউরোপা লিগে শিরোপা জয়ের রেকর্ড ছিল সেভিয়ার। ষষ্ঠ শিরোপা জিতে ব্যবধান আরও বাড়াল তারা। তিনবারের বেশি জিততে পারেনি আর কোনো দল।

সেভিয়ার হয়ে এটাই আর্জেন্টাইন প্লেমেকার এভার বানেগার শেষ ম্যাচ। তাকে দুর্দান্ত এক বিদায় দিল সতীর্থরা। ২০১৮ বিশ্বকাপের ঠিক আগে থেকে কঠিন সময় কাটানো লোপেতেগি শিরোপা উদযাপন করলেন চোখে জল নিয়ে। – বিডিনিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here