ঢালিউড ইন্দ্রনীলের নতুন সিনেমা ‘নন্দিনী’

0
181
 লেখক পরিতোষ বাড়ৈর ‘নরক নন্দিনী’ উপন্যাস অবলম্বনে সিনেমা নির্মাণ করছেন সোয়াইবুর রহমান রাসেল। উপন্যাসের সঙ্গে মিল রেখে সিনেমাটির নাম রাখা হয়েছে ‘নন্দিনী’। সম্প্রতি সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ভারতীয় অভিনেতা ইন্দ্রনীল সেনগুপ্ত। রোববার (৯ সেপ্টেম্বর) নির্মাতা বিষয়টি নিশ্চিত করেছেন।

পাঁচ বছরের বেশি সময় ধরে রাসেল নাটক ও স্বল্পদৈর্ঘ্য সিনেমা নির্মাণ করছেন। প্রথমবারের মতো চলচ্চিত্র নির্মাণ নিয়ে তিনি বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন।

রাসেল বলেন, এটি আমার প্রথম সিনেমা। তাই প্রস্তুতিটা একটু বেশি নিতে হচ্ছে। সিনেমাটিতে পলাশ চরিত্রে অভিনয় করবেন ইন্দ্রনীল। কিছুদিন আগে তিনি আমাদের সঙ্গে যুক্ত হয়েছেন। আসলে বাংলাদেশে অনেক গুণী অভিনেতা আছেন, কিন্তু উপন্যাসটি পড়ার পর আমি দেশে কাউকে পাইনি যাকে চরিত্রটিতে মানাবে। তাই ইন্দ্রনীলকে নেওয়া।সিনেমাটি প্রসঙ্গে ইন্দ্রনীল বলেন, ‘নন্দিনী’ গল্পের চিত্রনাট্য ও বাকি সবই আমার পছন্দ হয়েছে। এমন চরিত্র ও সমাজের এমন নির্দিষ্ট বিষয়বস্তুর পটভূমির গল্পে আমি আগে কাজ করিনি। সেই সঙ্গে এটি একটি ভিন্ন রকমের ভালোবাসার গল্প। আমার জন্য খুব চ্যালেঞ্জিং কাজ হতে যাচ্ছে।‘নন্দিনী’তে একটি মেয়ের সংগ্রামী জীবনের গল্প দেখা যাবে। যার জীবনের পরতে পরতে লুকিয়ে রয়েছে গল্প। সিনেমাটির গল্প ও সংলাপ লিখেছেন লেখক নিজেই। আর চিত্রনাট্য লিখেছেন তামজীদ রহমান।নয়নতারা লিমিটেডের প্রযোজনায় ২০ সেপ্টেম্বর থেকে ‘নন্দিনী’র শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। পুরো শুটিং হবে বাংলাদেশে।এ সিনেমায় ইন্দ্রনীল ছাড়াও নাজিরা মৌ, ফজলুর রহমান বাবু, ইরেশ জাকের, মুনিরা ইউসুফ মেমী, জয়শ্রী কর জয়া, ইলোরা গহরসহ আরও অনেকেরই অভিনয়ের কথা রয়েছে।‘চোরাবালি’ সিনেমার মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে ইন্দ্রনীলের। সবশেষ তিনি অপু বিশ্বাসের বিপরীতে ‘সম্রাট’ সিনেমায় অভিনয় করেছিলেন।

– বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here