ইফতেখার চৌধুরীর নতুন ছবি ‘মুক্তি’, নায়িকা রাজ রিপা

0
77

খোঁজ-দ্য সার্চ, দেহরক্ষী, অগ্নি, অগ্নি ২, রাজত্ব, বিজলী নির্মাণ করে আলোচনায় আসা নির্মাতা ইফতেখার চৌধুরী নতুন ছবি নির্মাণ করতে যাচ্ছেন। এ ছবির নাম ‘মুক্তি’। নায়িকা হিসেবে দেখা যাবে নবাগত রাজ রিপাকে।

‘মুক্তি’ পরিচালনার পাশাপাশি প্রথমবার প্রযোজনা করতে যাচ্ছেন ইফতেখার চৌধুরী। প্রযোজনা প্রতিষ্ঠান সিনেবাজের ব্যানার ইতোমধ্যে ‘মুক্তি’র প্রি-প্রোডাকশনের কাজ শেষ হয়েছে বলে জানান নির্মাতা। ছবিটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ রচয়িতা গীতিকার গুঞ্জন রহমান। সংগীতায়োজন করছেন আহমেদ হুমায়ূন।

নতুন নায়িকা নবাগত রাজ রিপা এ ছবিতে মুক্তির চরিত্রেই অভিনয় করবেন। পরিচালক ইফতেখার বলেন, কয়েকজন অভিনেত্রীর লুক টেস্ট করি। তার মধ্যে রাজ রিপাকে ‘মুক্তি’র চরিত্রের জন্য উপযুক্ত মনে হয়েছে। প্রায় ৪ মাস গ্রুমিং করে তাকে প্রস্তুত করিয়েছি।

রাজ রিপা খুলনা শহরের মংলার মেয়ে। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় রায়হান রাফী পরিচালিত ‘দহন’ ছবির একটি চরিত্রে তিনি অভিনয় করেছিলেন। পাশাপাশি বেশকিছু টিভিসি, মিউজিক ভিডিও ও নাটকেও কাজ করেছেন। মুক্তিতে নায়িকা হিসেবে কাজ করতে যাওয়াকে বড় ব্রেক হিসেবে দেখছেন তিনি।

রাজ রিপা বলেন, গত ডিসেম্বরে রায়হান রাফী ভাইয়ের মাধ্যমেই ইফতেখার চৌধুরী ভাইয়ের সাথে পরিচয় হয়। এরপর অডিশনে টিকে যাই। মুক্তির জন্য ফাইট শিখেছি, তীর চালানো শিখেছি, সাইকেল-বাইক চালানো শিখেছি। করোনার পুরোটা সময় কেটেছে এ ছবির প্রস্তুতি নিতে। তার নির্দেশনা মেনে প্রতি কাজ ভিডিও করে পাঠাতাম।

মুক্তি ছবি প্রসঙ্গে নায়িকা রাজ রিপা বলেন, এতদিন নিজেকে প্রস্তুত করছিলাম সিনেমার জন্য। এর মধ্যে অনেক সিনেমার অফার এসেছিলো। কিন্তু অপেক্ষা করছিলাম ভালো একটি কাজের জন্য। অবশেষে সুন্দর একটি গল্পের একটি চরিত্র পেয়েছি যেখানে নিজেকে প্রমাণের সুযোগ পাবো।

নোয়াখালী জেলার একটি পরিচিত জনপদের এক দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তি কীভাবে সময়ের প্রয়োজনে অনন্য সাধারণ হয়ে ওঠেন, তারই এক লোমহর্ষক চিত্রায়ণ মুক্তি ছবিতে। আগামী দুই সপ্তাহের মধ্যে ছবির আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হবে।

রাজ রিপা ছাড়াও ছবিতে থাকবেন ছয়জন সুঠাম দেহের অভিনেতা। থাকবেন সিনেমা ও মডেলিংয়ের এখানকার জনপ্রিয় মুখ। ইফতেখার জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে অক্টোবরেই শুটিং যেতে চান। চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here