ইয়াবা, কার এবং মাইক্রোবাসসহ তিন জনকে আটক করেছে র‌্যাব

0
53

চট্টগ্রাম মহানগরীর কর্নফুলী থানাধীন শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে ১৩ হাজার ৬৭০ পিস ইয়াবাসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও একটি মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার, সহকারী পরিচালক (মিডিয়া ) মোঃ মাহ্মুদুল হাসান মামুন জানান, সোমবার (৭ সেপ্টেম্বর) এই উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৬৮ লক্ষ ৩৫ হাজার টাকা, জব্দকৃত প্রাইভেটকার এবং মাইক্রোবাসের আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা।

তিনি বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, কতিপয় মাদক ব্যবসায়ী প্রাইভেটকার ও মাইক্রোবাস যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে সোমবার ৩:৩৫ র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্নফুলী থানাধীন শিকলবাহা ক্রসিং কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পশ্চিম পাশে হোটেল জামাল শাহ রেষ্টুরেন্ট এন্ড বিরানী হাউজ এর উত্তরে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসা ১টি প্রাইভেটকার ও ১টি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা প্রাইভেটকার ও মাইক্রোবাসকে থামানোর সংকেত দেয়ে। তবে প্রাইভেটকার ও মাইক্রোবাসটি না থামিয়ে দ্রুত গতিতে র‌্যাবের চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা ধাওয়া করে প্রাইভেটকার ও মাইক্রোবাসটিসহ ৩ আসামিকে আটক করে।

আটককৃতরা হলেন- (১) মোঃ দিদারুল আলম (৪৮), পিতা- মৃত দানু মিয়া, সাং-পূর্ব মোক্তার পুর, পোঃ- করলিয়া,ওয়ার্ড নং-০৬, ঝিলংজা ইউপি,থানা-কক্সবাজার সদর, জেলা-কক্সবাজার, (২) মোঃ জাহিদুল ইসলাম,(১৮), পিতাঃ- মৃত সামছুল হক, সাং- করলিয়া চেয়ারম্যান পাড়া, পোঃ- করলিয়া,ওয়ার্ড নং-০৮, ঝিলংজা ইউপি,থানা- কক্সবাজার সদর, জেলা-কক্সবাজার এবং (৩) মোঃ সোয়েব (২২), পিতাঃ- মোঃ আমজাদ উল্ল্যাহ, গ্রাম- দরগাহপাড়া পোঃ- করলিয়া,ওয়ার্ড নং-০৭, ঝিলংজা ইউপি,থানা-কক্সবাজার সদর, জেলা-কক্সবাজারদের’কে আটক করে।

আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তাদের শনাক্তমতে উক্ত প্রাইভেটকার ও মাইক্রেরাবাসের যাত্রী সিটের নিচে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় উক্ত প্রাইভেটকার (ঢাকা মেট্টো-গ ১১-৪৯২৪) এবং মাইক্রোবাস (চট্ট-মেট্টো-চ- ১১-৫২৫২) জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজারের বিভিন্ন ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য বিভিন্ন অভিনব কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে ।

আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here