উত্তরায় শিক্ষার্থীদের ওপর হামলা, ছাত্রলীগকে পিটুনি

0
212

আহমদ শফী জীবনঃ নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর উত্তরা হাউস বিল্ডিং গোলচত্বরে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার চেষ্টা করেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ সময় শিক্ষার্থীরা একজোট হয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া করলে তারা দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

তখন কয়েকজনকে ধরে বেধড়ক পিটুনি দেন শিক্ষার্থীরা। এতে আহত হন ছাত্রলীগের তুরাগ থানার সভাপতি শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আরিফুর রহমান। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ছাত্রলীগ নেতাদের ফেলে যাওয়া তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

রোববার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।বর্তমানে হাউস বিল্ডিং গোলচত্বরে আইইউবিএটি, উত্তরা হাইস্কুল, বিজিএমইএ ইউনিভার্সিটি, মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী অবস্থান করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১টার দিকে আন্দোলনকারীদের প্রতিহত করতে মোটরসাইকেলযোগে ছাত্রলীগের একটি দল এলে তাদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে।

এ সময় আন্দোলনকারীদের ধাওয়ার মুখে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের মোটরসাইকেল রেখে পালিয়ে যান। তখন ছাত্রলীগের তিনটি মোটরসাইকেল ভাঙচুর করে শিক্ষার্থীরা।

এ সময় পুলিশকে নীরব দর্শকের ভূমিকা পালন করতে দেখা গেছে। এরপর তারা উত্তরা নর্থ টাওয়ারের নিচে অবস্থান নেয়।

বিকাল ৪টা পর্যন্ত শিক্ষার্থীরা হাতে লাঠিসোটা ও রড নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ হাউস বিল্ডিং থেকে জসীমউদ্দীন হয়ে এয়ারপোর্ট পর্যন্ত ছড়িয়ে যায়।

পরে বিকাল সোয়া ৪টার দিকে আজকের (রোববার) মতো কর্মসূচি স্থগিত ঘোষণা করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here