উধাও হয়নি, সিস্টেম লসও না, পাথর পাচার হয়েছে: বি.ডি রহমতউল্লাহ

0
177

গণমাধ্যম ডেস্কঃ পাথর উধাও বা সিস্টে লস হয়নি, পাচার হয়ে গেছে বলে মনে করেন পাওয়ার সেলের সাবেক মহাপরিচালক ও জ্বালানি বিশেষজ্ঞ বি.ডি রহমতউল্লাহ।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, গ্রানাইট পাথর অত্যন্ত মূল্যবান। এই মূল্যবান পাথরেরই সাড়ে তিন লাখ টনের বেশি উধাও হয়ে গেছে। বলা হচ্ছে উধাও হওয়া পাথরের দাম পঞ্চান্ন কোটি টাকা। আমার মনে হয় এর দাম আরও বেশি হবে। আন্তর্জাতিক বাজারে এই পাথরের মূল্য পঞ্চান্ন কোটিরও বেশি। উধাও হওয়ার পেছনে অনেক বড় মানুষেরা রয়েছেন, প্রতিষ্ঠানের এমডিসহ সাধারণ কারও ক্ষমতা নেই এমন অনিয়ম করার। দেশের প্রভাবশালী রাজনৈতিক নেতৃত্ব ছাড়া এত বড় গায়েবের ঘটনা হজম করা সম্ভব না। আমার হিসাবে আন্তর্জাতিক বাজারে একশ কোটি টাকার পাথর উধাও হয়েছে।

তিনি আরও বলেন, পাথর উধাও হয়নি, গায়েবও না, সিস্টেম লসও না। পাথরগুলো আসলে পাচার হয়েছে। এবং এখনো হচ্ছে। প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্বের সমর্থন ছাড়া এ কর্মসম্পাদন কখনোই সম্ভব না। এক প্রশ্নের জবাবে বি.ডি রহমতউল্লাহ বলেন, সংকট থেকে উত্তরণে রাজনৈতিক সমাধানই মূল। প্রশাসনিক বা টেকনিক্যাল কোনো সমস্যা এখানে নেই, রাজনৈতিক সমাধানই এখন গুরুত্বপূর্ণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here