উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি

0
160

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উৎসবমুখর পরিবেশে সকাল থেকেই প্রথম দিন মনোনয়ন পত্র বিক্রি হয়েছে।

শুক্রবার রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সকাল ১০টা থেকে মনোনয়ন পত্র বিক্রি শুরু হয়।

প্রথমে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নামে মনোনয়ন পত্র ক্রয় করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে স্পিকার শিরিন শারমিন চৌধুরী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। রাজধানীসহ আশপাশের এলাকা থেকে নবীন-প্রবীণ নেতাকর্মীরা একে একে মনোনয়ন পত্র ক্রয় করেন। এসময় নেতাকর্মীরা তাদের শক্তি জানান দিতে বিভিন্ন বয়সী কর্মীদের নিয়ে স্লোগানে-স্লোগানে মুখরিত করেন এলাকা। কেউ কেউ মোটরসাইকেল মহড়াসহ প্রথম দিনে ঢাকাসহ সারাদেশ থেকে মনোনয়ন প্রত্যাশী এবং তাদের সমর্থকরা ব্যান্ড পার্টি নিয়ে এসেছেন। তারা নেচে গেয়ে আনন্দ করেছেন। প্রার্থীর সমর্থকদের জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগানে সমগ্র এলাকা মুখরিত হয়ে উঠেছে। যদিও মনোনয়ন পত্র ক্রয় করার সময় দুই জনের বেশি বুথে ঢোকার নিয়ম ছিল না। কিন্তু প্রর্থীর সঙ্গে হুড়াহুড়ি করে নেতাকর্মী ঢুকে পরেন। এতে অনেকটা বিরক্তও বোধ করেন মনোনয়ন পত্র বিক্রয়ের সঙ্গে যুক্ত থাকা ব্যক্তিরা। এমনকি মাইকে বার বার ঘোষণা দিতে থাকেন আপনারা প্রর্থীর সঙ্গে দুই জনের বেশি আসবেন না। কিন্তু কে কার কথা শোনে।

মনোনয়ন পত্রের ফরম কেনার জন্য আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ের সামনে সকাল থেকেই হাজার হাজার মানুষ ভিড় করেন। গতবার মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও এবার তা ৩০ হাজার টাকা করা হয়েছে।

ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সামনে ৩ নম্বর সড়ক যেন ছিল মানুষে ভরা। বিভিন্ন স্থান থেকে আসা মানুষ মূল সড়কে অবস্থান নেন। এতে ট্রাফিক পুলিশ ভিড় সামলাতে হিমশিম খান।

উলে­খ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় টেলিভিশন এবং রেডিওতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, আগামী ২৩ ডিসেম্বর (রোববার) একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর (বৃহস্পতিবার) এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here