এইচএসসি পরীক্ষা কবে হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয়

0
76

চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনও কোন সিদ্ধান্ত নেয়নি।
শিক্ষা মন্ত্রণালয়ের পক্শ থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষার তারিখ নিয়ে কোন গুজবে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় আজ এক বিবৃতিতে বলেছে, সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যাচ্ছে যে, সোসাল মিডিয়ায় শিক্ষা মন্ত্রনালয়ের নামে ভুয়া ফেসবুকে পেইজ ও প্রোফাইল (মিনিস্ট্রি অব এডুকেশন বোর্ড’,) খুলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া এবং এইচএসসি ও সমমানের পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন কাল্পনিক তারিখ ঘোষণা করে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের বিভ্রান্ত করা হচ্ছে। এ বিষয়ে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রনালয়ের বক্তব্য হল, স্বাস্থ্য ঝুঁকি থাকায় কখন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে এবং কখন এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে সে বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়া হয়নি । পরীক্ষা নেবার উপযুক্ত পরিবেশ হলে তখন পরীক্ষা নেয়া হবে এবং তারিখ গণমাধ্যমের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। উপযুক্ত পরিবেশ বিরাজমান হলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ও সিদ্ধান্ত নেয়া হবে।

ভুয়া কোনও পেইজের বা সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্য বিশ্বাস না করার জন্য সর্বসাধারণের প্রতি আহবান জানিয়ে বিবৃতিতে বলা হয়,মিনিস্ট্রি অব এডুকেশন বোর্ড নামের একটি ভুয়া পেজে লেখা আছে, ‘এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত। স্বাস্থ্যবিধি মেনে অক্টোবরের ১৫ তারিখ থেকে পরীক্ষা শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা। রুটিন প্রকাশিত হবে ১ অক্টোবর । এই তথ্যটি সম্পুর্ন মিথ্যা ও কল্পনাপ্রসুত বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের একটি ভেরিফাইড ফেসবুক পেইজ রয়েছে। এছাড়া অন্য কোনও পেজের তথ্যে বিশ্বাস করে বিভ্রান্ত না হতে সংশ্লিষ্টদেও প্রতি অনুরোধ জানানো হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফাইড ফেসবুক পেইজ হলো https://www.facebook.com/moebdgov সূত্র: বাসস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here