এই লেন হাইকোর্টের কাগজ, খুব ভোগান্তি দিলেন: ইসিকে হিরো আলম

0
201

গতকাল (১১ ডিসেম্বর) মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে উচ্চ আদালতে আপিল করে প্রার্থিতা ফিরে পাওয়া বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম আদেশের কপি নির্বাচন কমিশনে (ইসি) জমা দিয়েছেন।

এ সময় ইসির সংশ্লিষ্ট কর্মকর্তার উদ্দেশে হিরো আলম বলেন, ‘এই লেন (নেন) হাইকোর্টের কাগজ, আপনারা তো দিলেন না; খুব ভোগান্তি দিলেন ভাই আপনেরা (আপনারা)।’

হিরো আলম বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। গত ২ ডিসেম্বর যাচাই-বাছাই করে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল করেছিল। ১০ জনের স্বাক্ষরে গড়মিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। এরপর মনোনয়ন ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন হিরো আলম।

এরপর ৬ ডিসেম্বর প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে হিরো আলমের আপিল নামঞ্জুর করে নির্বাচন কমিশন। ইসিতে ব্যর্থ হয়ে উচ্চ আদালতে আপিল করেন হিরো আলম।

গত সোমবার নির্বাচন কমিশনের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ সোমবার হিরো আলমের মনোনয়ন গ্রহণের নির্দেশ দেন।

এর আগে এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পাটির ‘লাঙ্গল’ মার্কার দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে আলোচনা জন্ম দেন। পরে অবশ্য জাতীয় পার্টি থেকে তিনি মনোনয়ন পাননি। জাপার মনোনয়ন না পেয়ে বগুড়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here