একদিনে দুই ছবি আসছে স্টার সিনেপ্লেক্সে

0
209

একটি কল্পবিজ্ঞানভিত্তিক থ্রিলার আর অন্যটি কল্পরাজ্যভিত্তিক কমেডি ছবি। নাম ‘দ্য ডার্কেস্ট মাইন্ডস’ ও ‘ক্রিস্টোফার রবিন’। ৩ আগস্ট আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ছবি দু’টি। বাংলাদেশের দর্শকরাও একই দিন থেকে ছবিগুলো দেখতে পাবেন রাজধানীর স্টার সিনেপ্লেক্স প্রেক্ষাগৃহে।

কল্পবিজ্ঞানভিত্তিক থ্রিলার ছবি ‘দ্য ডার্কেস্ট মাইন্ডস’ নির্মিত হয়েছে আলেক্সান্দ্রা ব্র্যাকেন্সের উপন্যাস অবলম্বনে। জেনিফার ইউ নেলসন পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন অ্যামান্ডা স্টেনবার্গ, ম্যান্ডি মুরসহ আরও অনেকে। অন্যদিকে, মার্ক ফর্স্টার পরিচালিত কল্পরাজ্যভিত্তিক কমেডি ছবি ‘ক্রিস্টোফার রবিন’ নির্মিত হয়েছে এ.এ. মিলনের লেখা বই ‘উইনি-দ্য-পুহ’ অবলম্বনে।

‘দ্য ডার্কেস্ট মাইন্ডস’-এর গল্পে দেখা যাবে,
রুবি ড্যালি ভবিষ্যতের এক আমেরিকাতে বসবাস করে, যেখানে ভয়ঙ্কর এক মহামারীতে ৯৮ শতাংশ শিশু মারা যায়। বাকি যে ২ শতাংশ বেঁচে থাকে তাদের মধ্যে অদ্ভুত আধ্যাত্মিক ক্ষমতা লক্ষ করা যায়। এই রহস্যময় শিশুদের জন্য বিশেষ একটি ক্যাম্প ঘোষণা করে সরকার। রুবি তার দশম জন্মদিনে অদ্ভুত সেই ক্ষমতা নিয়ে জেগে ওঠার পর, তার মা মলি ভয় পেয়ে পুলিশকে ডাকে এবং তাকে থারমন্ডের কাছে পাঠিয়ে দেয়। সেখানে তার মত শিশুদের জন্য একটি সরকারি পুনর্বাসন কেন্দ্র রয়েছে। পাঁচ বছর পর রুবি এমন শক্তিশালী হয়ে ওঠে যে কেউ তাকে পরাস্ত করতে পারে না। শুরু হয় নানা দ্বন্দ্ব-সংঘাত।
ছবির কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ রুবি ড্যালির ভূমিকায় অভিনয় করেছেন অ্যামান্ডা স্টেনবার্গ। প্রতিভাবান এই মার্কিন অভিনেত্রী ও গায়িকা এর আগে ‘দ্য হাঙ্গার গেমস’ এবং ‘এভরিথিং, এভরিথিং’ ছবিতে অভিনয় করে আলোচিত হন।

মার্ক ফর্স্টার পরিচালিত ‘ক্রিস্টোফার রবিন’ ছবির ক্রিস্টোফার রবিন এখন বড় হয়েছে, সেই সঙ্গে তার চিন্তাও বেড়েছে। একদিন সে পার্কের বেঞ্চে বসে চিন্তা করছিল। সেই সময় তার ছোটবেলার বন্ধু পুহ-এর সঙ্গে দেখা হয় আর এখান থেকেই এগিয়ে চলে ছবিটির কাহিনী। লেখক এ.এ. মিলনের লেখা ‘উইনি-দ্য-পুহ’ নিয়ে নির্মিত ‘ক্রিস্টোফার রবিন’ আরও একবার হৃদয়ে গভীর আবেগের সৃষ্টি করবে। ক্রিস্টোফার রবিনের চরিত্রে অভিনয় করেছেন ইউয়েন ম্যাকগ্রেগর, রবিনের স্ত্রী ইভলিন রবিনের চরিত্রে আছেন হেইলি এটওয়েল, উইনি দ্য পুহের কণ্ঠ দিয়েছেন জিম কামিংস, পেঁচা টবি জোন্স, বাঘের ক্রিস ও’ডাউড, ইঁদুর পিটার কাপাল্ডি, সোফি ওকোনিডো দিয়েছেন ক্যাঙ্গা নামের ক্যাঙ্গারুর কণ্ঠ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here