এফডিসিকে দুর্নীতিমুক্ত করার নির্দেশ দিলেন তারানা হালিম

0
149

থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর থেকে চলচ্চিত্রের জন্য বিভিন্ন বিষয়ে কাজ করে যাচ্ছি। কাজের তেমন সফলতা না থাকলেও ধারাবাহিকতা বজায় রেখেছি। গতকাল রোববার “নতুন মুখের সন্ধানে’র গ্রান্ড ওপেনিং অনুষ্ঠানে কথাগুলো বললেন প্রতিমন্ত্রী তারানা হালিম।

এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমির হোসেন আমুকে বলেন, এফডিসিতে ক থেকে বর্ণমালার শেষের অক্ষর চন্দ্রবিন্দু পর্যন্ত দুর্নীতি মুক্ত করতে হবে। দুর্নীতি মুক্ত করতে সকল ধরনের ব্যবস্থা আপনাকেই গ্রহণ করতে হবে। একটা একটা করে সমস্যার সমাধান করা কঠিন। সমস্যার সমাধান করতে পরিকল্পনা প্রনয়ণ করে উন্নতি করতে হবে।’

এফডিসির শুটিং ফ্লোর নিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘ফ্রিতে শুটিং ফ্লোর এর জন্য অনেকেই বলেছেন। আমি তাদের সাথে একমত নই। প্রয়োজনে ভাড়া কমানো হবে।’ তিনি হেসে বিজ্ঞাপন দিয়ে উদাহরণ দেন, একটা বড় পণ্যের সাথে একটা ছোট পণ্য ফ্রি দেওয়ার যে অফার দেয় ঠিক তেমনটি করা যাবে। ফ্রিতে কোন দেওয়া যাবে না এ বিষয়ে তিনি বলেন, এফডিসিতে অনেক লোক কাজ করেন। তাদের বেতনের বিষয়টা দেখতে হবে।

শিল্পীদের উদ্দেশে তারানা হালিম বলেন, ‘শিল্পীকে নিরহংকারী হতে হবে। মনে রাখতে হবে, টু মাচ ক্যান কিল ইওর ইগো অথ্যাৎ আপনাকে আপনার অহংকার হত্যা করতে হবে। শিল্পীদের মানুষের কাছাকাছি থাকলেই পরিপূর্ণতা পাবেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরসহ আরও অনেকে।

সর্বশেষ অনুষ্ঠিত হয় ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতা ১৯৯০ সালে । তারপর দীর্ঘ ২৭ বছর এই প্রক্রিয়াটি বন্ধ থাকে। এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ সালে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। প্রতিযোগিতাগুলো থেকে ওঠে এসেছিলো, মান্না, সোহেল চৌধুরী, দিতি, অমিত হাসান, আমিন খান, মিশা সওদাগরসহ জনপ্রিয় অনেক শিল্পীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here