জরিমানা হলো আবু হায়দারের

0
197
গণমাধ্যম ডেস্কঃ সেন্ট কিটসে ওয়ানডে সিরিজ জেতার ম্যাচে বাজে ভাষা ব্যবহার করায় শাস্তি পেতে হয়েছে রুবেল হোসেনকে। আজ উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ জেতার পরেও একই শাস্তি পেলেন আবু হায়দার রনি।

ওয়েস্ট ইন্ডিজ সফরে আজই প্রথম খেলার সুযোগ পেলেন আবু হায়দার। ফ্লোরিডার লডারহিলে ৪ ওভারে উইকেটশূন্য থাকলেও ৬.৫০ ইকোনমি আর ১১ ডট—উইন্ডিজের বিপক্ষে সিরিজ বাঁচানোর দ্বিতীয় টি-টোয়েন্টিতে পারফরম্যান্স খারাপ হয়নি বাঁ হাতি পেসারের। দল জিতেছে, নিজের পারফরম্যান্সও খারাপ নয় এর মধ্যেও শাস্তি পেতে হয়েছে আবু হায়দারকে। ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়েছে বাংলাদেশ দলের এই পেসারকে।

আবু হায়দারের শাস্তিটা হয়েছে ‘বাজে ভাষা’ ব্যবহার করায়। ঘটনা ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ১৪তম ওভারে। প্রথমবার আম্পায়ার আবু হায়দারকে সতর্ক করে দেন। রোভমান পাওয়েল উড়িয়ে মারলে আবু হায়দার ফের আপত্তিকর ভাষা ব্যবহার করেন। হতাশা কিংবা যে কারণেই হোক, বাজে ভাষা ব্যবহার করায় বাংলাদেশ দলের তরুণ পেসারকে জরিমানা করেছে আইসিসি।

ম্যাচ শেষে আবু হায়দার নিজের দোষ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। সেন্ট কিটসে ওয়ানডে সিরিজ জেতার ম্যাচেও একই শাস্তি পেতে হয়েছে আরেক পেসার রুবেল হোসেনকে। সেদিন রুবেলও হতাশা থেকে আপত্তিকর ভাষা ব্যবহার করেন। মার্চে অস্ট্রেলিয়ার বল টেম্পারিংসহ নানা ঘটনায় আচরণবিধি নিয়ে আইসিসি যেহেতু ভীষণ কঠোর, বিষয়টা নিয়ে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট খেলোয়াড়দের যথেষ্ট সচেতন করছে কি না রুবেল-আবু হায়দারের শাস্তি পাওয়ার ঘটনায় প্রশ্নটা এসে যাচ্ছে।

-প্রথম আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here