এমন ইনিংস খেলার পর হতাশ হতে নেই : সাদমান

0
167

টেস্ট ক্রিকেটের মেজাজ কি জিনিস অভিষেকেই তা দেখিয়েছেন সাদমান ইসলাম। ৭৬ রান সংগ্রহ করতে যেয়ে খেলেছেন ১৯৯টি বল! ক্রিজে ছিলেন ২০০ মিনিটেরও বেশি সময় ধরে। বাংলাদেশি ক্রিকেটারদের টেস্ট মেজাজ নিয়ে অনেকেই অনেক কথা বলেন। তাদের জন্য সাদমান অনন্য দৃষ্টান্ত হতে পারেন।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে জানালেন অভিষেক নিয়ে নিজের আশার কথা। জীবনের প্রথম ম্যাচেই শতক আশা করেছিলেন সাদমান! পেয়েও যেতে পারতেন। শতক থেকে ২৪ রান দূরে থাকতে বিশুর বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন অভিষিক্ত সাদমান।

৭৬ রানে ফেরা নিয়ে নিজের অভিব্যক্তি জানাতে গিয়ে এভাবেই বলেছিলেন ‘এমন কোনো হতাশা নেই …. তবুও সবারই তো একটু চাওয়া থাকে। অভিষেক ম্যাচে শতকের চাওয়া তো সবারই থাকে। ওরকম কোনো হতাশা নেই। চেষ্টা করেছি দলের জন্য যতটুকু দেওয়ার দরকার ছিল আমি সেরকম ব্যাটিং করেছি। হয়তো পুরোটা করতে পারিনি। যেরকম দরকার ছিল শেষ করতে পারিনি। আমার মনে হয় আরেকটু দিতে পারতাম দলকে।’

এদিকে পুরো ইনিংস জুড়ে দেখে শুনে খেলেছেন সাদমান। কিন্তু দেবেন্দ্র বিশুর বলে লেগ বিফরের ফাঁদে পরতে হয়েছিল তাকে। নিজের আউটের ব্যাপারে বাহাতি এই ওপেনার আরও জানালেন, ‘আমি একটু লাইন মিস করেছি। যে রকম টার্ন করার কথা ছিল ও রকম টার্ন করেনি। হয়তো এ কারণে মিস করে ফেলেছি।’

চট্টগ্রামে মাত্র তিন দিনে উইন্ডিজদের বিপক্ষে প্রথম টেস্ট বিজয়ের পর এবার সিরিজ নিজেদের করে নেয়ার লক্ষ্য নিয়ে মিরপুরের হোম অফ ক্রিকেটে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। এরই মধ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। সাদমানের ব্যাটিং যাদুতে অভিষেকেই ফিফটি তুলে নিলেন এই তরুণ।

তামিম ইকবাল, জাভেদ ওমর বেলিম এবং হান্নান সরকারের পর চতুর্থ বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে অভিষেক টেস্টেই অর্ধশতক হাঁকিয়েছেন সাদমান ইসলাম। ১৪৭ বলে টেস্ট মেজাজে ব্যাট করে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। তাঁর ফিফটির পাশাপাশি দলীয় ১০০ রানের পুঁজি পেয়েছে টাইগাররা। মোহাম্মাদ মিঠুনকে সঙ্গে নিয়ে উইকেটে অপরাজিত হয়ে ব্যাট করছেন এই বাঁহাতি ওপেনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here