এশিয়া কাপ না হলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ২৫ কোটি টাকা হারাবে

0
46

করোনার প্রভাবে বাতিলের পথে এশিয়া কাপের চলতি বছরের আসরটি। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী কিছুদিন আগে নিশ্চিত করেছিলেন এবারের এশিয়া কাপ বাতিলের বিষয়টি। যদিও সম্পূর্ণ বিষয়টি এখন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চূড়ান্ত ঘোষনার ওপর নির্ভর করছে।

এশিয়া কাপ বাতিল হয়ে গেলে বেশ বড় রকমের আয় থেকে বঞ্চিত হবে এশিয়ান বোর্ডগুলো। সেই আর্থিক ক্ষতি থেকে বাদ যাবে না বাংলাদেশও। এবারের এশিয়া কাপ আয়োজন করা না হলে ২৫ কোটি টাকা ক্ষতির মুখে পড়বে বিসিবি।

সম্পপ্রতি গণমাধ্যমের সামনে এমনটাই মন্তব্য করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। সেই সঙ্গে এখনও এশিয়া কাপের আশা দেখছেন তিনি।

নিজামউদ্দিন বলেন, ইভেন্ট এখনও বাতিল করা হয়নি। শুধুমাত্র এটি মুলতুবি করা হয়েছে। ফলস্বরূপ, ইভেন্টটি মাঠে গড়ানোর সম্ভাবনা এখনও রয়েছে। যদি কোনো কারণে না হয় তবে বোর্ড আর্থিক ক্ষতির মুখোমুখি হবে। অংশগ্রহণকারী দেশগুলি প্রায় তিন মিলিয়ন ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় সাড়ে ২৫ কোটি টাকা) অংশগ্রহণকারী ফি গ্রহণ করে। আমরা তখন সেই অর্থ পাব না।

মূলত এশিয়ার দেশগুলো বিশেষ করে বাংলাদেশ, ভারত এবং পাকিস্তানের করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় এশিয়া কাপ আয়জনের চিন্তা বাদ দিতে হচ্ছে এসিসিকে।

আর এর আগে গেল ৮ জুলাই নিজের ৪৮তম জন্মদিনে আনন্দবাজারকে দেয়া এক সাক্ষাতকারে গাঙ্গুলি জানিয়েছিলেন, চলতি বছর আর হচ্ছে না এশিয়া কাপ। এছাড়া বিসিসিআই অক্টোবর-নভেম্বরের দিকে আইপিএল আয়োজনের ব্যাপারেও চিন্তা ভাবনা করছে।সূত্র, ক্রিকফ্রেঞ্জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here