‘এ গান দুটিও অলি-গলিতে বাজবে’

0
236

গণমাধ্যম ডেস্ক : চার মাস আগের একটি গান জীবনের সব হিসেব-নিকেশ পাল্টে দেয় আরমান আলিফের। ঢাকা কমার্স কলেজের শিক্ষার্থী নেত্রকোনার এই তরুণ ‘অপরাধী’ গানে রীতিমতো আলোড়ন তোলেন। নানা দেশে নানা ভাষায় গাওয়া হয় এই গান। প্রকাশের মাসখানেকের মধ্যে ইউটিউব গ্লোবাল র‌্যাঙ্কিংয়েও সেরা ১০০ গানের মধ্যে জায়গা করে তাঁর এই গান। সবাইকে আরও বেশি অবাক করেন ইউটিউব গ্লোবাল র‍্যাঙ্কিংয়ে বিশ্বখ্যাত জনপ্রিয় শিল্পী অ্যাডেলে আর টেলর সুইফটকে পেছনে ফেলে দিয়ে। এবার ঈদে সংগীতের এই বিস্ময় বালকের নতুন দুটি গান প্রকাশিত হচ্ছে।

আরমান আলিফের গাওয়া নতুন দুটি গান হচ্ছে ‘বেইমান’ ও ‘নেশা’। প্রথমটি প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি, পরেরটি জি-সিরিজ। নতুন গান দুটি নিয়েও ভীষণ আশাবাদী এই তরুণ গায়ক। গান দুটি নিয়ে আজ শনিবার দুপুরে প্রথম আলোর সঙ্গে কথা বলেন, ‘এই ঈদ আমার জন্য একেবারেই অন্য রকম। জীবনে প্রথম কোনো ঈদে আমার গান প্রকাশিত হচ্ছে। যে আমি নিজেও একটা সময় উৎসবে প্রিয় শিল্পীদের গান খুঁজে খুঁজে শুনতাম, সেই আমার গান এখন অনেকে ঈদ উৎসবে শুনবে! এ অনুভূতি শুধু সে-ই বুঝবে, যে এমন অভিজ্ঞতার মধ্য দিয়ে যায়।’

আরমান আলিফের প্রথম প্রকাশিত গান ‘অপরাধী’ মুক্তি পায় এ বছর ২৬ এপ্রিল। গায়কির পাশাপাশি এই গানের কথা ও সুর করেছেন আরমান। যেখানে এখন সবাই বিগ বাজেটের গানের ভিডিওর দিকে দৌড়ঝাঁপ করছেন, সেখানে ‘অপরাধী’ খুবই অল্প বাজেটে তৈরি হয়েছে। মাত্র কয়েক মাস পার হতে না হতেই গানটি ইউটিউবে আজ শনিবার বিকেল বিকেল পর্যন্ত দেখা হয়েছে ১৩ কোটি ৭৯ লাখ ৩০ হাজার ৬৬৫ বার। এতে মন্তব্য রয়েছে ৯৯ হাজার ৯১টি।

এখন গানের ভিডিওতে যে ধরনের চাকচিক্য দেখা যায়, এখানে আকর্ষণ করার মতো আহামরি কিছু নেই। খুবই সহজ সুর ও সাধারণ কথার একটি গান। গানের ভিডিওতে নেই দামি কোনো তারকার উপস্থিতি। এরপরও চমকে দিয়েছে, সবাইকে অবাক করে দিয়ে আরমানের গাওয়া ‘অপরাধী’ গানটির ভিউ তরতর করে বেড়েই চলছে। ‘অপরাধী’ গানের সংগীতায়োজন করেছেন অঙ্কুর মাহমুদ।

নতুন গান দুটি ‘অপরাধী’র জনপ্রিয়তা কী ছাড়িয়ে যেতে পারবে? আরমান আলিফ বলেন, ‘আমি তো ধারণাই করিনি গানটি এতটা জনপ্রিয়তা পাবে। আমাকে ভালোবেসে দেশে ও দেশের বাইরের শ্রোতারা গানটি শুনেছেন। আমাকে তাঁদের মনে জায়গা করে দিয়েছেন। আমার জীবনের অন্যতম এক পাওয়া। আমি মনে করি, যাঁরা আমাকে ভালোবেসে আপন করেছেন, তাঁরা এই গান দুটি শুনবেনই। এই গান দুটির কথা ও সুরের সঙ্গে শ্রোতারা একাত্ম হতে পারবেন। এই গান দুটি দেশের অলি-গলিতে বাজবেই।’

আরমান আলিফের একটি গানের দল আছে। ‘চন্দ্রবিন্দু বিডি’ নামের সেই গানের দল থেকে প্রাথমিক সংস্করণ হিসেবে ‌‘নেশা’ গানটি প্রকাশিত হয়। এবার নতুন সংগীতায়োজনে গানটির ভিডিও আসছে। অন্যদিকে ‘বেইমান’ গানের কথা ও সুর করেছেন আরমান। সংগীতায়োজন করেছেন শাহরিয়ার রাফাত। গানটির ব্যয়বহুল ভিডিও নির্মাণ করেছেন সৈকত নাসির। এতে আরমান আলিফের উপস্থিতি ছাড়াও মডেল হিসেবে অভিনয় করেছেন অভি প্রামাণিক ও আদিভা ইভা। আর পুরো গান-ভিডিওটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মেহেদী হাসান লিমন।

– প্রথম আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here