ওম প্রকাশ আগারওয়াল ও হরে কৃষ্ণের ১৫ বছরের কারাদণ্ড

0
200

জালিয়াতি ও অর্থ আত্মসাতের মামলায় এইচবি অ্যাপারেলস লিমিটেডের মালিক ওম প্রকাশ চৌধুরী এবং এইচবি অ্যাপারেলসের পরিচালক হরে কৃঞ্চ সাহাকে ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাদেরকে ১০ কোটি ২০ লাখ টাকা জরিমানাও করেছেন আদালত। সোমবার ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আদালত তাদের পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। দণ্ডবিধির ৪০৬,৪৬৮ ও ৪৭১ এর পৃথক ৩ ধারায় এ দণ্ডাদেশ দেওয়া হয়। রায়ে অর্থদণ্ড অনাদায়ে উভয়কে আরো আড়াই বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। তাদের সাজা পৃথকভাবে চলবে বলে আদালত রায়ে উল্লেখ করেন।

অপরদিকে আসামি এইচবি অ্যাপারেলসের পরিচালক নারায়ণ চন্দ্র ভৌমিক ও ঢাকা ব্যাংকের সিনিয়র অফিসার খন্দকার নাসির হাসানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে মামলা থেকে খালাস প্রদান করেছেন আদালত। মামলার অভিযোগ থেকে জানা যায়, ১৯৯৯ সাল থেকে ২০০২ সালের মধ্যে ওম প্রকাশ চৌধুরী বেনামীতে পরিচালিত প্রতিষ্ঠানের অনুকূলে তার কর্মচারী তথা বেনামে পরিচালিত প্রতিষ্ঠানের পরিচালক ও ব্যাংক বর্মকর্তাদের সহায়তায় ১৮টি লোকাল বিবিএলসি খুলে অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজশে জালিয়াতি এবং প্রতারণামূকভাবে ঢাকা ব্যাংকের ১৭ কোটি ৩৮ লাখ ৫০ হাজার ৬০ টাকা অত্মসাত করেন।

এসময় তারা এইচবি অ্যাপারেলস লিমিটেডের ভুয়া আবাসিক ঠিকানা বব্যহার করেন। এ ঘটনায় দুদকের কর্মকর্তা জয়নুল আবেদীন শিবলী ২০১৩ সালের ১ জুন ওম প্রকাশসহ ১৩ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন। এরপর তদন্তকারী কর্মকর্তা চার আসামির বিরুদ্ধে একটি অভিযোগপত্র দাখিল করেন। আজ আসামিদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here